shono
Advertisement

পুলওয়ামা জঙ্গি হানার ৩ বছর, শহিদদের শ্রদ্ধা জানালেন অক্ষয় কুমার

বক্স অফিসেও দারুণ সফল দেশপ্রেমী অক্ষয়।
Posted: 02:09 PM Feb 14, 2022Updated: 02:40 PM Feb 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ কি শুধুই ভ্যালেন্টাইনস ডে (Valentine’s Day)? না, ভারতীয়দের কাছে এই ১৪ ফেব্রুয়ারি দিনটা প্রেম, ভালবাসার একেবারেই নয়। কারণ, ঠিক ৩ বছর আগে এদিনেই পুলওয়ামায় শহিদ হয়েছিলেন একাধিক জওয়ান। সেই বীভৎস ঘটনা যেন এখনও কাঁটা দেয় ভারতীয়দের শরীরে। সেই পুরনো ক্ষতকে সঙ্গে নিয়েই সোশ্যাল মিডিয়ায় শহিদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করলেন অক্ষয়কুমার (Akshay Kumar)। টুইট করে অক্ষয় লিখলেন, ”পুলওয়ামায় শহিদ হওয়া সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানাই। দেশের জন্য যাঁরা নিজেদের প্রাণ দিয়েছেন, তাঁদেরকে কখনওই ভুলব না। তাঁদের পরিবারের প্রতি সমব্যথী।  দেশের জন্য তাঁদের আত্মত্যাগকে সম্মান জানাই।”

Advertisement

১৪ ফেব্রুয়ারি, ২০১৯। ভালবাসার দিনে রক্তাক্ত হয়েছিল ভূস্বর্গ। পুলওয়ামার অবন্তীপুরায় ৪৪ নম্বর জাতীয় সড়কে বিস্ফোরক বোঝাই গাড়ি ধাক্কা মেরেছিল সিআরপিএফ জওয়ানদের বাসে। ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয় ৪০ জন জওয়ানের। জইশ-ই-মহম্মদের জঙ্গি আদিল আহমেদ দার জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর গাড়ি নিয়ে সোজা ধাক্কা মেরেছিল সিআরপিএফ জওয়ানদের বাসে। ঘটনার তদন্তে নেমে ফরেনসিক বিশেষজ্ঞরা জানান, প্রায় ২৫ কেজি প্লাস্টিক বিস্ফোরক ব্যবহার হয়েছিল।

[আরও পড়ুন: ভ্যালেন্টাইনস ডে’র আগের রাতেই স্বামীর সঙ্গে বিচ্ছেদ ঘোষণা করলেন রাখি সাওয়ান্ত!]


বলিউডের অ্যাকশন-কুমার অক্ষয় বরাবরই দেশপ্রেমী। গত কয়েক বছর ধরে এই দেশপ্রেমকে সঙ্গে নিয়েই সিনেমার পর্দায় দেখা যায় তাঁকে। বক্স অফিসেও দারুণ সফল অক্ষয়ের এই দেশপ্রেম। তবে তাঁর নাগরিকত্ব নিয়ে নানা সময়ই নিন্দুকদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে অক্ষয়কে। এসব নিয়ে অবশ্য খুব একটা মুখ খুলতে দেখা যায়নি তাঁকে। গোটা দেশ যখন ভালবাসার দিনে মজে উঠেছে, ঠিক তখনই দেশের জওয়ানদের কথা, টুইট করে যেন মনে করিয়ে দিলেন অক্ষয়।

অক্ষয়ের ঝুলিতে বেশ কয়েকটি ছবি। রয়েছে ‘রক্ষাবন্ধন’, ‘রামসেতু’, ‘গোর্খা’, ‘বচ্চন পাণ্ডে’, ‘বড়ে মিঞাঁ ছোটে মিঞাঁ’র মতো ছবি। কয়েকদিন আগেই মুক্তি পায় অক্ষয়ের ‘অতরঙ্গী রে’। ছবিটি বেশ প্রশংসিত হয়।

[আরও পড়ুন: ‘লাগ যা গলে’ গেয়ে লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানালেন সলমন, দেখুন ভিডিও ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement