shono
Advertisement

‘একজন প্রাপ্তবয়স্কের মতো গ্রেটাও আমাকে অনুপ্রেরণা দেয়’, সুইডিশ ষোড়শী প্রসঙ্গে প্রিয়াঙ্কা

গ্রেটাকে প্রশংসার জন্য প্রিয়াঙ্কাকে পালটা দিলেন কঙ্গনার বোন রঙ্গোলি। The post ‘একজন প্রাপ্তবয়স্কের মতো গ্রেটাও আমাকে অনুপ্রেরণা দেয়’, সুইডিশ ষোড়শী প্রসঙ্গে প্রিয়াঙ্কা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:19 AM Sep 28, 2019Updated: 11:19 AM Sep 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেটা থুনবার্গ, নামটি বর্তমানে বিশ্ব দরবারে বেশ পরিচিত। কারণ এই বয়সেই কিশোরী গ্রেটা তাঁর কাধে নিয়ে ফেলেছেন এক বিশাল দায়িত্ব। পরিবেশকে রক্ষা করার দায়িত্ব। সেই সুইডিশ ষোড়শীর সঙ্গে বাকযুদ্ধে লিপ্ত হয়েছেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। সম্প্রতি নিউ ইয়র্কে রাষ্ট্রসংঘের সাধারণ অধিবেশনে জলবায়ু পরিবর্তন নিয়ে বক্তব্য রাখতে গিয়ে প্রথম বিশ্বের দেশগুলির উদাসীনতাকে তীব্র কটাক্ষ করে গ্রেটা। পালটা টুইটে খোঁচা দেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পও। আর তারপর থেকেই সুইডিশ-কন্যা গ্রেটা থুনবার্গকে নিয়ে সরগরম নেটদুনিয়া। যার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন খোদ প্রিয়াঙ্কা চোপড়াও।

Advertisement

[আরও পড়ুন: ‘মা আসছেন, তুই কোথায়?’, দূর দেশবাসিনীদের ডাকছেন ঋতাভরী-পাওলি ]

গোটা বিশ্বের কাছে এখন অনুপ্রেরণার আরও এক নাম গ্রেটা। কিশোরী হলেও তিনি যে একজন প্রাপ্তবয়স্কের মানুষের থেকে চিন্তাভাবনায় কোনও অংশেই কম নয়, এবং যে কোনও বয়সের যে কোনও মানুষকে অনুপ্রেরণা দিচ্ছেন, তা বলাই যায়। স্বীকার করে নিয়েছেন অভিনেত্রী তথা ইউনিসেফের ব্র্যান্ড অ্যাম্বাসাডর প্রিয়াঙ্কা চোপড়া জোনাসও। তিনি বলেন, “আজকাল খুব কম বয়সেই বাচ্চারা অনেক বেশি সচেতন। নিজেদের ভবিষ্যৎ নিয়ে কথা বলে ওরা। জোর গলায় জানিয়ে দিতে পারে কী ধরনের পরিবেশে ওরা বড় হতে চায়। ছোট থেকেই পরিবেশ রক্ষার ব্যাপারেও ওরা সচেতন। বাচ্চাদের এই ভাবনা দেখেই আমার মনে হয়, একজন প্রাপ্তবয়স্ক মানুষের তুলনায় ওরা কোনও অংশে কম নয়। তরুণ প্রজন্মের এটাই সবচেয়ে ভাল লাগে যে ওরা নিজেদের কাঁধে এই বয়সেই কত দায়িত্ব নিয়েছে। এটাই ভীষণ অনুপ্রেরণাদায়ক। আমাকেও অনুপ্রেরণা জোগায়।” 

টুইট করে প্রিয়াঙ্কা আরও বলেছেন, “আমাদের সকলের মুখে এই সজোরে থাপ্পড়ের জন্য তোমাকে অনেক ধন্যবাদ গ্রেটা থুনবার্গ। তোমার প্রজন্মের সকলের হয়ে তুমি আরও একবার দেখিয়ে দিলে যে আমাদের আরও অনেক কিছু জানার রয়েছে, আরও অনেক কিছু বাঁচাতে হবে।”  

[আরও পড়ুন: এবার বলিউডেও ধোনি! অভিনয় করছেন সঞ্জয় দত্তের সিনেমায় ]

তবে গ্রেটাকে ধন্যবাদ জানিয়ে টুইট করার জন্য কঙ্গনা রানাউতের বোন রঙ্গোলি স্বভাবসিদ্ধভাবে পালটা দেন প্রিয়াঙ্কাকে। রঙ্গোলি লেখেন, “প্রিয় পি সি, আপনাকে আবার ফিরে পেয়ে খুব ভালো লাগছে। হ্যাঁ, এই ষোড়শী নিঃসন্দেহে খুব ভালো কাজ করছে, কিন্তু আমাদের দেশেও অনেক মানুষ মনপ্রাণ দিয়ে পরিবেশের জন্য কাজ করছেন। তাঁরা শুধু ভাষণ দিয়েই ক্ষান্ত থাকছেন না, হাতে-কলমেও কাজ করেন এবং সুফলও পাচ্ছেন। ওঁদের জন্যেও কখনও একটু-আধটু ভাল কথা বলুন… ভালো লাগবে।”

The post ‘একজন প্রাপ্তবয়স্কের মতো গ্রেটাও আমাকে অনুপ্রেরণা দেয়’, সুইডিশ ষোড়শী প্রসঙ্গে প্রিয়াঙ্কা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement