shono
Advertisement
Kolkata airport

পর পর দুদিন, উড়ো ফোনে কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক

যাত্রীরা প্রত্যেকেই সুরক্ষিত রয়েছেন বলে খবর।
Published By: Subhankar PatraPosted: 05:44 PM Oct 22, 2024Updated: 08:01 PM Oct 22, 2024

বিধান নস্কর, বিধাননগর: ফের দমদম বিমানবন্দরে বোমাতঙ্ক! বিমানে বোমা থাকার পোস্ট এক্স হ্যান্ডেলে। পুণে থেকে কলকাতাগামী আকাসা এয়ার ওয়েজের বিমানে বোমা থাকার পোস্ট নজরে পড়ে বিমানবন্দর কর্তৃপক্ষের। তার পরই বিমানবন্দরে বিমানটিকে অবতরণ করানো হয়। সেখানেই তল্লাশি চালানো হবে বলে খবর। যাত্রীরা প্রত্যেকেই সুরক্ষিত বলে জানা গিয়েছে। এই নিয়ে পর পর দুদিন বোমাতঙ্ক দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে।

Advertisement

জানা গিয়েছে, আকাসা এয়ার ওয়েজের বিমানটি যখন মাঝআকাশে, সেই সময় একটি পোস্ট নজরে আসে বিমানবন্দর কর্তৃপক্ষের। সেই পোস্টে লেখা ছিল, কলকাতাগামী বিমানে বোমা রয়েছে! তড়িঘড়ি বিমানবন্দর কর্তৃপক্ষ এটিসির সঙ্গে যোগাযোগ করে। বিমানটিকে তৎপরতার সঙ্গে অবতরণ করানো হয়। বড়সড় দুর্ঘটনা এড়াতে আগে থেকেই দমকল মোতায়েন ছিল। যাত্রীদের সুরক্ষিত জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

এই নিয়ে পর পর দুদিন বোমাতঙ্ক ছড়াল কলকাতা বিমানবন্দরে। সোমবার বিমান হাইজ্যাকের হুমকি-সহ হাইড্রোজেন বোমা রাখা হয়েছে বলে উড়ো কল আসে। তার পরই এদিন এই হুমকি পোস্ট। যা নিয়ে চরম অস্বস্তির মধ্যে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সপ্তাহখানেক ধরে অন্তর্দেশীয় এবং আন্তর্জাতিক বিমান সংস্থা মিলিয়ে মোট ১৭০টি বিমানে বোমা রাখার হুমকি দেওয়া হয়েছে। শুধুমাত্র, মঙ্গলবারই ভারতীয় আকাশে ওড়া প্রায় ৫০টি দেশীয় ও আন্তর্জাতিক বিমানে বোমা থাকার হুমকি এসেছে। সূত্র মারফত জানা গিয়েছে, মঙ্গলবারে ১৩টি এয়ার ইন্ডিয়া ও ইন্ডিগোর বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছে। আকাসা এয়ার ওয়েজের ১২টির বেশি বিমানে বোমা রয়েছে বলে হুমকি এসেছে। ভিস্তারার ১১টি বিমানেও একই হুমকি এসেছে। যা নিয়ে যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক! বিমানে বোমা থাকার পোস্ট এক্স হ্যান্ডেলে।
  • পুণে থেকে কলকাতাগামী আকাসা এয়ার ওয়েজের বিমানে বোমা থাকার পোস্ট নজরে পড়ে বিমানবন্দর কর্তৃপক্ষের।
  • তার পরই বিমানবন্দরে ফাঁকা জায়গায় বিমানটিকে অবতরণ করানো হয়েছে।
Advertisement