shono
Advertisement

‘যৌন লালসা নয়, ভালোবাসা’, নাবালিকার ধর্ষণে অভিযুক্তকে জামিন দিল হাই কোর্ট!

১৩ বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল ২৬ বছরের যুবককে।
Posted: 10:10 AM Jan 13, 2024Updated: 09:13 PM Jan 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৩ বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল ২৬ বছরের যুবককে। সেই মামলাতেই অভিযুক্তকে জামিন দিল বোম্বে হাই কোর্টের (Bombay High Court) নাগপুর বেঞ্চ। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক ছিল। আর সেই ভালোবাসা থেকেই শারীরিক সম্পর্ক। পর্যবেক্ষণ উচ্চ আদালতের।

Advertisement

নাগপুর বেঞ্চের বিচারপতি উর্মিলা যোশী-ফালকের পর্যবেক্ষণ, ২৬ বছরের নীতীন ধাবেরাওকে ভালোবেসে বাড়ি থেকে বেরিয়ে এসেছিল ওই নাবালিকা। নীতীনও প্রেমের টানেই বাড়ি ছাড়ে। তার পরই তারা কাছাকাছি আসে। সেই কারণেই এই মামলাকে সরাসরি যৌন হেনস্তার মামলা বলা চলে না। কারণ শুধুমাত্র যৌন লালসা থেকে নাবালিকার সঙ্গে সঙ্গম করেনি অভিযুক্ত। এর নেপথ্যে ছিল ভালোবাসাও। পরস্পরের প্রতি ভালোবাসার আকর্ষণ থেকেই তারা কাছাকাছি এসেছিল। এই পর্যবেক্ষণের পরই অভিযুক্তকে জামিনের নির্দেশ দেয় নাগপুর বেঞ্চ।

[আরও পড়ুন: সৌরভের বায়োপিকের দায়িত্বে নামজাদা পরিচালক, কবে ব্যাট হাতে মাঠে নামছেন আয়ুষ্মান?]

উল্লেখ্য, ২০২০ সালের ২৩ আগস্ট বাড়ি থেকে পালিয়েছিল ওই নাবালিকা। বই আনতে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়ে আর ফেরেনি সে। এর পরই কিশোরীর বাবা থানায় মেয়ের নিরুদ্দেশ হওয়ার অভিযোগ দায়ের করেন। পুলিশ সেই সময় কিশোরীকে খুঁজে বের করে। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, নীতীনের সঙ্গে ভালোবাসার সম্পর্ক ছিল তার। এমনকী নীতীন তাকে বিয়ের প্রতিশ্রুতিও দিয়েছিল। সেই বিশ্বাসেই গয়না আর নগদ নিয়ে বাড়ি ছেড়েছিল কিশোরী। পরিবারের নজর এড়াতে বারবার বাসা বদল করেছিল তারা। তবে গোটা ঘটনা জানতে পেরে যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন কিশোরীর বাবা।

সেই মামলায় জামিনের নির্দেশ দিতে গিয়ে বোম্বে হাই কোর্টের নাগপুর বেঞ্চ জানায়, অভিযুক্তর সঙ্গে প্রেমের সম্পর্কের কথা স্বীকার করেছে নাবালিকা। শুধু তাই নয়, নীতীনের সংস্থাতে কাজেও যোগ দিয়েছিল সে। সেই কারণেই জামিনের নির্দেশ।

[আরও পড়ুন: ধৃত মাওবাদী নেতার মননে কবিতা! সংবেদনশীল গেরিলা মন বুঝতে চাইছে পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement