সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে সিনেমা হলে দর্শক ফেরানো নিয়ে রীতিমতো চিন্তিত ছিল ফিল্ম ইন্ডাস্ট্রি। সিনেমা হলে দর্শক ফেরানোই ছিল বড় চ্যালেঞ্জ। এ ব্যাপারে বলিউড ও টলিউডের অবস্থাও প্রায় একই ছিল। অনেক ভেবেচিন্তেই তাই প্রযোজকরা নতুন ছবি মুক্তির পথে হাঁটছিলেন। ভাল ছবির টানেই যে দর্শকরা হলমুখো হন, তা আরও একবার প্রমাণ করে দিল পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit mukherjee) সদ্য মুক্তি পাওয়া ছবি ‘কাকাবাবুর প্রত্য়াবর্তন’ ও পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের ছবি ‘বাবা বেবি ও’। তিন দিনেই বক্স অফিসে নজর কাড়ল এই দুই ছবি।
ফেব্রুয়ারি মাসেই সিনেমা হলে দর্শক সংখ্যা ৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৭৫ শতাংশ করেছে রাজ্য সরকার। রাজ্য় সরকারের এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই আশার আলো দেখেছিলেন টলিউডের প্রযোজকরা। গত শুক্রবারই মুক্তি পায় সৃজিতের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ও অরিত্র মুখোপাধ্যায়ের ‘বাবা বেবি ও’ । করোনার কারণেই প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়ের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ছবির মুক্তি’ বার বার পিছিয়ে গিয়েছিল। তাই এই ছবি দেখার অপেক্ষায় ছিলেন দর্শকরা।
অন্যদিকে, যিশু সেনগুপ্ত অভিনীত ‘বাবা বেবি ও’ ছবিই আলাদা করে নজর কেড়েছিল। এই দুই ছবি যাতে মানুষ সিনেমা হলে গিয়েই দেখেন, সোশ্যাল মিডিয়ায় তার জন্য বারংবার অনুরোধ করেছিলেন যিশু ও প্রসেনজিৎ। একদিকে সরস্বতী পুজো এবং অন্যদিকে উইকএন্ড হওয়ায় দুই ছবির ক্ষেত্রেই সিনেমা হলে দর্শকের ভিড় নজর কাড়ে।
[আরও পড়ুন: ‘শাহরুখ থুতু ছেটাননি, প্রার্থনা করেছিলেন’, ‘দোয়া’ বিতর্কে কিং খানের পাশে তসলিমা]
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এসভিএফের কর্ণধার মহেন্দ্র সোনি ‘কাকাবাবু’ ছবির তিন দিনের ব্যবসার হিসেব শেয়ার করেন। সেই পোস্টে তিনি লেখেন, ”তিন দিনে এই ছবি ১ কোটির ব্যবসা করে ফেলেছে।” অন্য়দিকে, ‘বাবা বেবি ও’ ছবির প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্য়ায় লিখেছিলেন, ”৮৮ লক্ষের সিনেমা মাত্র ৩ দিনেই ৫৫ লক্ষ টাকার ব্যবসা করে ফেলেছে।” এই খবর নিজের ফেসবুকে শেয়ার করেছেন ছবির পরিচালক অরিত্র মুখোপাধ্য়ায়ও। করোনা আবহে এই দুই ছবির ব্যবসা আশা জাগাচ্ছে টলিউডের।
তবে শুধু এই দুই ছবিই নয়। গত বছর ডিসেম্বর মাসে মুক্তি পায় দেব প্রযোজিত ছবি ‘টনিক’। এই ছবিও দারুণ সফল বক্স অফিসে। করোনা কাঁটার মধ্যে যেভাবে দর্শকরা ফের হলমুখী হচ্ছেন, ছবি দেখছেন, তার জন্য দর্শকদের ধন্য়বাদ জানিয়েছেন টলি পরিচালক, প্রযোজক ও অভিনেতারা।