shono
Advertisement

১৮৩ কোটি টাকায় বিক্রি হয়ে গেল কিংবদন্তি পরিচালক-প্রযোজক বি আর চোপড়ার বাংলো

জুহুর অভিজাত এলাকায় রয়েছে বাংলোটি।
Posted: 02:26 PM Jun 17, 2022Updated: 02:27 PM Jun 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোটা টাকায় বিক্রি হয়ে হয়ে গেল বলিউডের কিংবদন্তি পরিচালক-প্রযোজক বি আর চোপড়ার (BR Chopra) বাংলো। জুহুর অভিজাত এলাকায় রয়েছে বাংলোটি। তা প্রায় ১৮৩ কোটি টাকায় বিক্রি করে দেওয়া হয়। 

Advertisement

১৯১৪ সালে অবিভক্ত ভারতে জন্ম বলদেব রাজ চোপড়ার। পরে লাহোরে চলে যায় তাঁদের পরিবার। কিন্তু আবার দেশভাগের পর ভারতে চলে আসে। ফিল্ম জার্নালিস্ট হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন বি আর চোপড়া। ১৯৪৯ সালে নিজের প্রযোজনা ও পরিচালনায় ‘করভট’ নামের সিনেমা তৈরি করেন।  কিন্তু সে সিনেমা তেমন সাফল্য পায়নি। দু’বছর পর ‘আফসানা’ নামের সিনেমা তৈরি করেন তিনি। সে সিনেমা সুপারহিট হয়। বলিউডে প্রযোজক-পরিচালক হিসেবে বি আর চোপড়াকে পরিচিতি দেয়। 

[আরও পড়ুন: ৭৮ কোটি টাকা খোয়াল কঙ্গনার ‘ধাকড়’, ওটিটিকে ছবি বেচতে কালঘাম প্রযোজকের!]

‘আফসানা’র মুক্তির পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি বি আর চোপড়াকে। ‘নয়া দউর’, ‘কানুন’, ‘ওয়াক্ত’, ‘ধর্মপুত্র’, ‘দ্য বার্নিং ট্রেন’, ‘অগ্নিপরীক্ষা’র মতো সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি। আটের দশকে ‘মহাভারত’ সিরিয়ালের মাধ্যমে ছোটপর্দায় বিপ্লব এনেছিলেন বি আর চোপড়া। করোনা (Coronavirus) পরিস্থিতির জেরে যখন শুটিং বন্ধ ছিল, সেই সময় পৌরাণিক এই সিরিয়ালের পুনঃসম্প্রচার করা হয়েছিল। 

শোনা যায়, সিনেমার জগতে সাফল্য পাওয়ার পরই জুহুর বাংলোটি কিনেছিলেন বি আর চোপড়া। প্রায় ২৫ হাজার স্কোয়ার ফিটের উপর তৈরি বাংলোটি। এক সময় এখানেই সিনেমার নানা কাজ করতেন বি আর চোপড়া। নায়ক, নায়িকা, প্রযোজক, পরিচালকরা তাঁর সঙ্গে এখানেই দেখা করতে আসত। 

বি আর চোপড়ার এই বাংলোটি তাঁর পুত্রবধূ রেণু চোপড়ার কাছ থেকে কিনে নিয়েছে কে রাহেজা কর্পোরেশন। বাংলোর বিনিময়ে রেণু চোপড়া পেয়েছেন ১৮২ কোটি ৭৬ লক্ষ টাকা। আর তার জন্য ১১ কোটি টাকা স্টাম্প ডিউটি দেওয়া হয়েছে। শোনা গিয়েছে, বি আর চোপড়ার এই বাংলোটি ভেঙে দিয়ে সেখানে একটি অভিজাত আবাসন তৈরি করার পরিকল্পনা রয়েছে কে রাহেজা কর্পোরেশনের।  

[আরও পড়ুন: ধর্মীয় হিংসা নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, অভিনেত্রী সাই পল্লবীর নামে দায়ের অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement