shono
Advertisement

অনুরাগকে পালটা দিয়েও ব্রাত্যর আক্ষেপ, ‘মারাঠি-মালায়লম থেকে পিছিয়ে বাংলা ছবি’

অনুরাগ কাশ্যপের বাংলা ছবি ঘটিয়া মন্তব্যে, ব্রাত্য বসু আরও বলেন,'বাংলা ছবি নিয়ে হাহাকার তো রয়েইছে'।
Posted: 03:30 PM Feb 26, 2024Updated: 05:44 PM Feb 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় এক অনুষ্ঠানে এসে বাংলা ছবিকে ঘটিয়া বলেছিলেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ। অনুরাগের এই মন্তব্য নিয়ে সোশাল মিডিয়ায় সমালোচনার ঝড়। এমনকী, অনুরাগের ‘ঘটিয়া’ মন্তব্যে যেন দুভাগে ভাগ হয়েছিল টলিউড ইন্ডাস্ট্রি। কেউ এ ব্যাপারে অনুরাগের পাশে ছিলেন, কেউ আবার তাঁকে তুলোধনা করেছেন। সম্প্রতি সংবাদ প্রতিদিন ডিজিটালে সংবাদ প্রতিদিনের কনসাল্টিং এডিটর কুণাল ঘোষকে দেওয়া এক এক্সুক্লিউজিভ সাক্ষাৎকারে  অনুরাগের ওই মন্তব্যের পালটা জবাব দেন প্রখ্যাত পরিচালক ও নাট্যকার ব্রাত্য বসু।

Advertisement

ব্রাত্য বসু পরিচালিত ‘হুব্বা’ ছবি ইতিমধ্যেই বক্স অফিসে হইচই ফেলে দিয়েছে। আটের দশকের সত্য ঘটনা অবলম্বনে তৈরি এই ছবি দর্শকদের মন জিতে নিয়েছে। ‘হুব্বা’ চরিত্রে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মুশারফ করিম দর্শকদের নজর কেড়েছেন। তবে শুধুই এ রাজ্যে বা এ দেশে নয়, বাংলাদেশেও বিপুল ব্যবসা করেছে ব্রাত্য বসুর ‘হুব্বা’। অস্ট্রেলিয়া, আমেরিকা, ইউরোপেও বাংলা ছবির দর্শকরা পছন্দ করেছে ছবিটি। ‘হুব্বা’র সাফল্যকে সঙ্গে নিয়ে অনুরাগের মন্তব্যের পালটা দিলেন ব্রাত্য।

[আরও পড়ুন: ‘গরীবরা কেমন আছো?’, হানি সিংয়ের দেওয়া খাঁটি সোনার কেক কেটে কটাক্ষের মুখে উর্বশী]

ব্রাত্যর কথায়, ”অনুরাগ কাশ্যপ যেন কত এভারেস্টের উচ্চতায় থাকা বাংলা সিনেমা দেখেছেন! তবে বাংলা ছবি নিয়ে একটা সন্দেহ, একটা হাহাকার তো আছেই। ”

ব্রাত্য আরও বলেন, ”এটা আমার স্বীকার করতে অসুবিধা নেই। হিন্দি ও তামিল ছবিকে বাদই রাখলাম। মারাঠি, মালায়লমের মতো আঞ্চলিক ছবিগুলো বাংলার থেকে অনেক এগিয়ে। সেখানে হুব্বা যে আলোড়ন ফেলেছে, তাকে তো ভালোই বলতে হবে।”

তা ঠিক কী বলেছিলেন অনুরাগ কাশ্যপ?

কয়েক দিন আগে ইউনিভার্সিটি ইনস্টিটিউট হলে ছাত্রছাত্রীদের আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে হাজির ছিলেন অনুরাগ। অনুষ্ঠানের নাম ছিল ‘নিপীড়িতের জগঝম্প’। এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সেই অনুষ্ঠানেই আলোচনার মাঝে অনুরাগ মন্তব্য করেন ‘বাংলা সিনেমা কীভাবে চলবে, একেবারে জঘন্য। অনুরাগ আরও বলেন, একটা সময় ছিল যখন বাংলা সিনেমা এভারেস্টের উচ্চতায় ছিল। হিন্দি ছবিরও মানও পড়েছে। কিন্তু সেটা সেকেন্ড ফ্লোর থেকে নিচে পড়েছে। আর বাংলা ছবি এভারেস্ট থেকে নিচে পড়েছে।’

[আরও পড়ুন: উফ গরম! ছেলের ব্র্যান্ডেড পোশাকের জন্য শার্টলেস শাহরুখ, ছবি দেখলে লাগবে ছ্যাঁকা ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement