shono
Advertisement

বিশ্বকাপের বাছাই পর্বে ব্রাজিলের জঘন্য পারফরম্যান্স! ছাঁটাই নেইমারদের হেড কোচ

ব্রাজিল ফুটবলকে নিয়ে বিতর্ক থামছেই না।
Posted: 07:41 PM Jan 06, 2024Updated: 07:41 PM Jan 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের বাছাই পর্বে (FIFA World Cup Qualifier) ব্রাজিলের (Brazil) জঘন্য পারফরম্যান্স। আর সেইজন্য জাতীয় দলের হেড কোচের পদ থেকে চাকরি খোয়ালেন ফের্নান্দো দিনিজ (Fernando Diniz)। বিশ্বকাপের বাছাই পর্বে সেলেকাওরা গত ৬টি ম্যাচ কোচ ফের্নান্দো দিনিজের তত্ত্বাবধানে খেলেছে। বলিভিয়া ও পেরুকে হারিয়েছিল ব্রাজিল। ঘরের মাঠে ভেনেজুয়েলার বিরুদ্ধে ড্র করেছিল। এর পর উরুগুয়ে, কলম্বিয়া ও আর্জেন্টিনার কাছে হেরেছিল পাঁচবারের বিশ্বকাপ জয়ী দল। দলকে কাঙ্খিত জয় এনে দিতে না পারায় যে দিনিজের চাকরি গেল, এমনটাই বলছে ফুটবল মহল।

Advertisement

সূত্র মারফত জানা গিয়েছে, সাও পাওলো-র কোচ ডোরিভাল জুনিয়রকে দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তাব দিয়েছে ব্রাজিলের ফুটবল সংস্থা। জুনিয়র কোপা লিবার্তোদোরস এবং ব্রাজিলিয়ান কাপ জিতেছেন। দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে ষষ্ঠ স্থানে রয়েছে ব্রাজিল। শীর্ষে থাকা আর্জেন্টিনার থেকে আট পয়েন্টের ব্যবধান রয়েছে ব্রাজিলের।

[আরও পড়ুন: অপরাজিত ১৫৭, কোন বিশেষ নজির গড়ে টেস্ট দলে ফেরার দাবি জানালেন পূজারা?]

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারশনের বিবৃতিতে এডনাল্ডো রড্রিগেজ জানিয়েছেন, সিবিএফ এ বার স্থায়ী কোচ বাছাইয়ের প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যেতে চায়। গত বছরের মাঝামাঝি সময়ে ফের্নান্দো দিনিজকে চুক্তিবদ্ধ করা হয়েছিল। সিবিএফের এক সূত্র সংবাদ সংস্থা এপিকে জানিয়েছেন, ফের্নান্দো দিনিজের সঙ্গে এডনাল্ডো রড্রিগেজের চুক্তি ছিল কার্লো আন্সেলোত্তি ব্রাজিল দলে না ফেরা পর্যন্ত তাঁকে কোচের দায়িত্বে থাকতে হবে। কিন্তু সম্প্রতি রিয়াল মাদ্রিদে থাকার মেয়াদ বাড়িয়েছেন আন্সেলোত্তি। তাই নতুন কোচের খোঁজে হলুদ বাহিনী।

এদিকে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের প্রধানের পদে পুনর্বহাল হয়েছেন এডনাল্ডো রড্রিগেজ। ২০২৩ সালের ডিসেম্বরের শুরুতে আদালতের নির্দেশের কারণে তাঁকে সরে যেতে হয়েছিল। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্টের পদে এডনাল্ডো রড্রিগেজ ফেরার পরই দিনিজকে ছাঁটাই করা হল।

[আরও পড়ুন: পেটের রোগ থেকে বাঁচতে রাঁধুনি নিয়ে ভারতে আসছে স্টোকসের ইংল্যান্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement