shono
Advertisement

নিরাপত্তা বলয় ভেঙে তেড়ে এল বাইক, বড়সড় বিপদ থেকে রক্ষা নীতীশ কুমারের

নিরাপত্তা আধিকারিকদের নিয়ে বৈঠক শুরু করেছেন নীতীশ।
Posted: 11:33 AM Jun 15, 2023Updated: 11:33 AM Jun 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় গাফিলতি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের (Nitish Kumar) নিরাপত্তায়। জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বলয়ে ঢুকে পড়ে এক বাইক আরোহী। প্রচণ্ড গতিতে মুখ্যমন্ত্রীর দিকে ধেয়েও আসে বাইকটি। প্রাণ বাঁচাতে কোনওমতে ফুটপাথে উঠে পড়েন মুখ্যমন্ত্রী। এই ঘটনার জেরে নীতীশের সুরক্ষা নিয়ে আবারও প্রশ্ন উঠেছে। ইতিমধ্যেই নিরাপত্তার দায়িত্ত্বে থাকা আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠক শুরু হয়েছে।

Advertisement

ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে, প্রতিদিনের মতোই প্রাতঃভ্রমণ করতে বাড়ির সামনের রাস্তায় বেরিয়েছিলেন বিহারের (Bihar) মুখ্যমন্ত্রী। হাঁটার সময়েই আচমকা তাঁর সামনে দ্রুতগতিতে চলে আসে একটি বাইক। সঙ্গে সঙ্গে ফুটপাথে উঠে পড়েন নীতীশ। একেবারে শেষ মূহূর্তে দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলেই খবর। তবে বাইক আরোহীকে ধরে ফেলেন নিরাপত্তারক্ষীরা। ওই ব্যক্তি সম্পর্কে এখনও বিস্তারিত তথ্য জানা যায়নি। 

[আরও পড়ুন: ‘জিহাদেই জন্নত’, ভাবাবেগে আঘাত! ‘৭২ হুঁরে’ নিয়ে ক্ষোভে ফুঁসছে কাশ্মীরের মুসলিম নেতারা]

এই ঘটনার পরেই প্রশ্নের মুখে পড়ে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যেই উচ্চ পর্যায়ের আধিকারিকদের নিয়ে একটি বৈঠক শুরু হয়েছে। মুখ্যমন্ত্রীর বাসভবনে পৌঁছেছেন পাটনার পুলিশ সুপারিন্টেনডেন্ট। বৈঠকে ডাকা হয়েছে এসএসজি কম্যান্ডান্টকেও। সকলের সঙ্গে দীর্ঘ বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী, এমনটাই জানা গিয়েছে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেই সূত্রের খবর।

তবে এই প্রথমবার নয়। আগেও একাধিকবার নীতীশের সুরক্ষায় বড় মাপের ত্রুটি দেখা দিয়েছে। কয়েকদিন আগেই মালা পরানোর অজুহাতে মঞ্চে উঠে মুখ্যমন্ত্রীকে ধাক্কা মেরেছিল যুবক। এমনকি নীতীশের জনসভায় বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। বারবার কেন মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বলয়ে এইভাবে কেউ ঢুকে পড়ছে, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

[আরও পড়ুন: দোরগোড়ায় ‘বিপর্যয়’, আশঙ্কায় গুজরাট উপকূল, সরানো হল ৭৪ হাজার মানুষকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement