shono
Advertisement

Breaking News

Brij Bhushan Sharan Singh

'আর কখনও ভোটে লড়ব না', নিজ গড়ে ছেলেকে জেতাতে 'আবেগী বার্তা' ব্রিজভূষণের

ছেলেকে মাঠে নামিয়েই রাজনীতি থেকে 'সন্ন্যাস' ঘোষণা ব্রিজভূষণের।
Published By: Amit Kumar DasPosted: 06:17 PM May 18, 2024Updated: 06:17 PM May 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনী রাজনীতি থেকে সন্ন্যাস ঘোষণা 'বিতর্কিত' ব্রিজভূষণের! এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকাতে উত্তরপ্রদেশের কাইজারগঞ্জ লোকসভা কেন্দ্রের বিদায়ী বিজেপি সাংসদ জানিয়ে দিলেন, 'জীবনে কোনও দিন আমি আর নির্বাচন লড়ব না।' তবে প্রবল বিতর্কের মাঝে তিনি ভোটে না দাঁড়ালেও কাইজারগঞ্জ লোকসভা কেন্দ্রে এবার টিকিট পেয়েছেন তাঁর পুত্র করণভূষণ। উত্তরসূরিকে মাঠে নামিয়ে রাজনীতির লড়াই থেকে চিরদিনের মতো পিছু হঠার ঘোষণা ব্রিজভূষণ।

Advertisement

মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্তার অভিযোগে অভিযুক্ত ব্রিজভূষণ সিংকে (Brij Bhushan Sharan Singh) চাপে পড়ে এবার টিকিট দেয়নি বিজেপি (BJP)। তবে কাইজারগঞ্জ লোকসভা কেন্দ্রের অত্যন্ত দাপুটে এই নেতা একেবারেই হেলাফেলার লোক নন। একাধিকবার এই কেন্দ্র থেকে সাংসদ হয়েছেন তিনি। এর আগে সমাজবাদী পার্টির (SP) টিকিটে এমনকী নির্দল হয়েও লোকসভায় জিততে দেখা গেছে তাঁকে। শোনা যায়, কাইজারগঞ্জ লোকসভায় জাঠ নেতার প্রভাব প্রতিপত্তি এতটাই যে আশেপাশের আরও বেশ কয়েকটি লোকসভা কেন্দ্রের ফল নির্ধারণ করতে পারেন তিনি। এই পরিস্থিতিতে ব্রিজভূষণ যৌন কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত হতেই ছেলে করণভূষণ সিংকে মাঠে নামিয়েছে বিজেপি। উদ্দেশ্য যাতে ক্ষমতার রাশ পরিবারের অন্দরেই থাকে। উত্তরসূরিকে মাঠে নামিয়েই স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দিলেন, "আমি আর জীবনে কোনও দিন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব না। ভোটের লড়াই ছাড়াও করার মতো আরও অনেক কাজ রয়েছে আমার হাতে।"

[আরও পড়ুন: ‘না পোষালে পাকিস্তান চলে যান’, সংরক্ষণ ইস্যুতে লালুকে নিদান হিমন্তের]

অবশ্য কিছুদিন আগেও দৃপ্ত কণ্ঠে ব্রিজভূষণ ঘোষণা করেছিলেন, "না আমি বৃদ্ধ হয়েছি, না আমি অবসর নেব। আগে আমি আপনাদের মধ্যে যতখানি ছিলাম এখন তার চেয়েও বেশি আছি। এখন আরও বেশি করে কাজ করব। এখনও অনেক কিছু করার বাকি রয়েছে আমার।" সেই বার্তার পর এবার নির্বাচনী লড়াই থেকে 'সন্ন্যাস' ঘোষণা করলেও ছেলের হয়ে দাপটের সঙ্গে প্রচার চালিয়ে যাচ্ছেন জাতীয় কুস্তি ফেডারেশনের বিতর্কিত এই প্রাক্তন প্রধান। মঞ্চে বার বার তাঁকে আবেদন জানাতে শোনা গিয়েছে, তাঁর নিজের মধ্যে থাকা দোষ ত্রুটি ছেলের মধ্যে নেই। সুতরাং এবারের ভোটটা ছেলে করণভূষণকে দেওয়ার জন্য। এদিকে ব্রিজভূষণের সন্ন্যাসে কিছুটা আশাহত গেরুয়া শিবির। কারণ বিজেপি ভালো করেই জানে নিজের লোকসভা কেন্দ্রে তিনি কতটা প্রভাবশালী।

[আরও পড়ুন: ‘মেরে পাস মোদি হ্যায়’, পাকিস্তানের ‘পরমাণু বোমা’কে কাঁচকলা দেখিয়ে বার্তা শাহের]

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রশংসাও করতে দেখা গিয়েছে ব্রিজভূষণকে। তিনি বলেন, নরেন্দ্র মোদি হলেন আমাদের নেতা। পাশাপাশি যোগী আদিত্যনাথের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন প্রসঙ্গে বলেন, যোগী আদিত্যনাথ তাঁর গুরুভাই। ব্রিজভূষণের কথায়, "আমরা দুজনেই একই গুরুর শিষ্য। আমার গুরু আমাকে যোগীর চেয়ে কম বলে মনে করেন না। যোগী আমার বন্ধু।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্তার অভিযোগে অভিযুক্ত ব্রিজভূষণ সিং।
  • যার জেরেই এবার লোকসভা নির্বাচনে তাঁকে টিকিট দেয়নি বিজেপি।
  • এর পরই নির্বাচনী লড়াই থেকে পিছু হঠার বার্তা ব্রিজভূষণের।
Advertisement