shono
Advertisement

স্থায়ী সরকারি চাকরির দাবি, হোমগার্ড পদে নিয়োগ পত্র ফেরালেন হড়পা বানে মৃতের দাদা!

হড়পা বানে বোনের মৃত্যুতে চাকরি পান ওই যুবক।
Posted: 07:50 PM Nov 08, 2022Updated: 07:53 PM Nov 08, 2022

অরূপ বসাক, মালবাজার: মুখ্যমন্ত্রীর তরফে দেওয়া হোমগার্ডের চাকরি গ্রহণ করলেন না মালবাজারে হড়পা বানে মৃত এক তরুণীর দাদা। পরিবর্তে যোগ্যতা অনুযায়ী স্থায়ী চাকরির দাবি জানিয়েছেন তিনি। জেলাশাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীকে নিজের আরজি জানিয়েছেন মালবাজারের হড়পা বানে নিহতের দাদা সুদীপ পোদ্দার।

Advertisement

গত ৫ অক্টোবর মালবাজারের মাল নদীতে বিসর্জন দেখতে গিয়ে হড়পা বানে নিহত হয় সুস্মিতা পোদ্দার-সহ আটজন। এরপর মালবাজার সফরে গিয়ে মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরেরদিন একটি বৈঠকে মৃত সুস্মিতা পোদ্দারের দাদা সুদীপ পোদ্দারকে সরকারি চাকরির আশ্বাস দেওয়া হয় বলেই জানানো হয় বলেই দাবি। কিন্তু তাঁর হাতে পুলিশ সুপার, হোমগার্ডের তরফে ইস্যু করা যে এনরোলমেন্ট সার্টিফিকেট দেওয়া হয় তাতে উল্লেখ রয়েছে ‘ভলান্টিয়ার ইন নেচার’ এবং তা সম্পুর্ণ রুপে অস্থায়ী বলে দাবি সুদীপের।

[আরও পড়ুন: বাড়ির অদূরে উদ্ধার স্কুল শিক্ষকের ঝুলন্ত দেহ, ভুয়ো শিক্ষক অপবাদের জেরে আত্মহত্যা?]

সুদীপ পোদ্দারের দাবি, নিয়োগের কাগজে উল্লেখ রয়েছে ‘এজ এন্ড হোয়েন নিডেড’। স্থায়ী সমাধান না হওয়ায় হোমগার্ডের চাকরি নিতে নারাজ বলেই সুদীপ। পাশাপাশি তিনি আবেদনে আরও উল্লেখ্য করেছেন, তাঁর শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী মাল শহরেই পরিবারের সঙ্গে থেকে সরকারি স্থায়ী চাকরি সুযোগ দেওয়া হলে তিনি করবেন। তিনি বলেন, “আমার শরীর খারাপ। বাবা-মা দুজনই অসুস্থ। তাই বাবা মাকে ছেড়ে বাইরে কাজ করলে আমার আরও সমস্যা হবে। পাশাপাশি আমার যা শারিরীক অবস্থা, তাতে হোম গার্ডের কাজ করা অসম্ভব।

[আরও পড়ুন: গ্রাম্য বিবাদের জেরে প্রাণহানি, এক গ্রামের রাস্তা ব্যবহার করায় অপর গ্রামবাসীকে পিটিয়ে খুন!]

এ বিষয়ে এলাকার আদিবাসী উন্নয়ন মন্ত্রী বুলুচিক বড়াইক বলেন, “এই শুনলাম সুদীপ পোদ্দার নামে এক যুবক হোম গার্ডের চাকরি করতে চান না। আমি ডিএম এর সঙ্গে কথা বলে, সমস্যার সমাধান করব।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার