shono
Advertisement

সংক্রমণমুক্ত হলেও এখনই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না বুদ্ধদেব ভট্টাচার্য

আপাতত মানসিক চাপ নেওয়া যাবে না, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পরামর্শ চিকিৎসকদের।
Posted: 06:28 PM Aug 05, 2023Updated: 06:30 PM Aug 05, 2023

অভিরূপ দাস: ফুসফুসে আর সংক্রমণ নেই। অ্যান্টিবায়োটিক ভালই কাজ করছে। অক্সিজেনের মাত্রাও ভাল। শারীরিক অবস্থা স্থিতিশীল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর (Buddhadeb Bhattacharjee)। কিন্তু তা সত্ত্বেও এখনই তিনি হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না। শনিবার বিকেলে মেডিক্যাল বোর্ডের বৈঠকের পর এমনই জানিয়েছেন চিকিৎসকরা। এখনই তাঁর কোনও মানসিক চাপ নেওয়া যাবে না, এমনই বললেন আলিপুরের (Alipore)বেসরকারি হাসপাতালের ডিরেক্টর।

Advertisement

গত শনিবার ফুসফুসে গুরুতর সংক্রমণ (Lung infection) নিয়ে হাসপাতালে ভরতি হন ৭৯ বছরের বুদ্ধদেব ভট্টাচার্য। এক সপ্তাহ পর তাঁর সংক্রমণ একেবারেই নেই। তবে এখনও রাইলস টিউবে খাওয়ানো হচ্ছে তাঁকে। শনিবার সাংবাদিক বৈঠকে চিকিৎসকরা জানান, প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্বাভাবিক খিদে এখনও হচ্ছে না। তাই সরাসরি খাবার খাওয়ানো যাচ্ছে না। আগামী সোমবার পর্যন্ত তাঁকে এভাবেই পর্যবেক্ষণে রাখা হবে। পরবর্তী সিদ্ধান্ত হবে সোমবার।

[আরও পড়ুন: ‘ED ডাকবে না’! কোটি কোটি টাকার ফ্ল্যাট কেলেঙ্কারিতে নুসরতের পাশে স্বামী যশ]

চিকিৎসকরা জানান, এই সময়ে কোনও মানসিক চাপ (Mental Stress) নেওয়া চলবে না। তাহলেই সংক্রমণ নতুন করে ছড়াতে পারে। সেদিকে নজর রাখা হচ্ছে। ১২ সদস্যের মেডিক্যাল বোর্ড সর্বক্ষণ তাঁর শারীরিক অবস্থার খুঁটিনাটির দিকে নজর রাখছেন। এই মুহূর্তে বুদ্ধদেব ভট্টাচার্য চিকিৎসকদের সঙ্গে কথা বলছেন। তাঁকে আলাদা কেবিনে রাখা হয়েছে। বাইরের মানুষজন যাতে দেখতে পারেন তাঁকে, সেজন্য কাচের জানলা থেকে পর্দা সরিয়ে দেওয়া হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর। সামগ্রিকভাবে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীর সুস্থ থাকলেও এখনই তিনি বাড়ি ফিরতে পারছেন না।

[আরও পড়ুন: এবার ‘চন্দ্রমুখী’র চরিত্রে ভয় দেখাবেন কঙ্গনা, প্রকাশ্যে ‘দুর্ধর্ষ’ লুক, দেখুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement