shono
Advertisement

অনেকটাই সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য, হাসপাতালে শুয়েই রাখছেন দেশ-দুনিয়ার সব খবর

খাওয়া-দাওয়াও স্বাভাবিক হয়েছে তাঁর।
Posted: 12:17 PM Dec 14, 2020Updated: 05:09 PM Dec 14, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও হাসপাতাল থেকে ছাড়া পাননি। তবে শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্যর। বেডে শুয়েও দেশ-দুনিয়ার সব খবর রাখছেন তিনি। সোমবার সকালে তাঁকে খবরের কাগজের শিরোনাম পড়ে শোনানো হয়।

Advertisement

এদিন বেলা সাড়ে ১১টায় উডল্যান্ডস হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, বুদ্ধবাবুর (Buddhadeb Bhattacharya) রক্তচাপ একেবারে স্বাভাবিক। আজ থেকে আর ইনজেকশনের মাধ্যমে নয়, স্বাভাবিকভাবেই খাবার খেতে পারবেন তিনি। ইতিমধ্যেই সামান্য ফল খেয়েছেন তিনি। কথাও বলছেন। পাঁচদিনের অ্যান্টি-বায়োটিকের কোর্স শেষ হয়েছে। অন্যান্য ওষুধ এখনও চলছে আগের মতোই। ক্যাথিটারও সরিয়ে দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই মূত্রত্যাগ করতে পারছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। গত রাতে পর্যাপ্ত ঘুমও হয়েছে তাঁর। যদিও কবে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে, তা সকালে না জানানো হলেও বিকেলের বুলেটিনে বলা হয়, মঙ্গলবারই তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে।

[আরও পড়ুন: শীতপ্রেমীদের জন্য সুখবর, চলতি সপ্তাহে কলকাতার তাপামাত্রা নামতে পারে ১২ ডিগ্রিতে!]

শ্বাসকষ্ট নিয়ে গত বুধবার দুপুরে উডল্যান্ডস হাসপাতালে (Woodlands Hospital) ভরতি হন বুদ্ধদেব ভট্টাচার্য। প্রথমদিকে তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা অনেকটা কমে যাওয়ায় বেশ উদ্বেগ ছিল। ক্রিটিক্যাল কেয়ার ডিপার্টমেন্টে তাঁকে ভরতি করানোর পর অক্সিজেন দেওয়া হয়। ধীরে ধীরে রক্তে অক্সিজেনের মাত্রা বাড়তে থাকে। দলীর নেতাদের পাশাপাশি তাঁকে দেখতে হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (WB CM Mamata Banerjee)।

শুক্রবার সকালের মেডিক্যাল বুলেটিনেও তাঁর পরিস্থিতি নিয়ে খুব আশার কথা শোনাতে পারেননি চিকিৎসকরা। তবে বেলা বাড়তেই ধীরে ধীরে উন্নতি হতে থাকায় উডল্যান্ডসের পক্ষ থেকে জানানো হয়েছিল, গত শুক্রবারই তাঁকে ভেন্টিলেশনের বাইরে আনা হয়। ভেন্টিলেশন থেকে বেরিয়ে স্ত্রী ও মেয়ের সঙ্গেও কথা বলেন বুদ্ধবাবু। তাঁর শারীরিক অবস্থার আরও খানিকটা উন্নতি ঘটায় স্বস্তি ফিরল আলিমুদ্দিন-সহ গোটা রাজনৈতিক মহলে।

[আরও পড়ুন: পার্টি সেরে ফেরার পথে মদ্যপ ছাত্রের হাতে স্টিয়ারিং! বেপরোয়া গাড়ির ধাক্কায় মৃত ১]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement