shono
Advertisement

‘সব প্রহসন, আমিই সিইও’, পদ হারানোর গুঞ্জনের মধ্যেই দাবি বাইজুসের প্রতিষ্ঠাতার

সংস্থার বিনিয়োগকারীরা তাঁদের সরানোর পক্ষে ভোট দিলেও মানছেন না বিতর্কিত সিইও।
Posted: 03:59 PM Feb 25, 2024Updated: 03:59 PM Feb 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগ তাঁর বিরুদ্ধে। গত কয়েকদিন ধরেই চর্চায় বাইজুস (Byju’s) প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন। শুক্রবার জানা গিয়েছিল, সংস্থার বিনিয়োগকারীদের সিংহভাগই তাঁকে সিইও পদ থেকে সরানোর পক্ষে ভোট দিয়েছেন। কিন্তু এবার বাইজু জানালেন, যা শোনা যাচ্ছে সবই প্রহসন। তিনিই সংস্থার সিইও রয়েছেন।

Advertisement

৪৪ বছরের রবীন্দ্রন একটি চিঠিতে জানিয়েছেন, ”আমি এই চিঠি আপনাদের লিখছি সংস্থার সিইও হিসেবেই। আপনারা যা সংবাদমাধ্যমে পড়েছেন তার উলটো, আমি এখনও সিইও পদে রয়েছি। ম্যানেজমেন্ট অপরিবর্তিত। আর বোর্ডও একই রয়েছে।”

[আরও পড়ুন: ‘শেখ শাহজাহানের চামড়া, গুটিয়ে দেব আমরা’, বিজেপির স্লোগানের পালটা দিল তৃণমূল]

বছর দুয়েক আগে থেকেই ব্যাপক সমস্যায় ছিল বেঙ্গালুরুর এডু-টেক সংস্থাটি। বিদেশি মুদ্রা আইন লঙ্ঘন করার অভিযোগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাদের ৯ হাজার কোটি টাকা জরিমানা করে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে বাইজুস। তবে এডু-টেক সংস্থাটির বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনেন বিনিয়োগকারীরাই। বেশ কয়েকটি মার্কিন বিনিয়োগকারীর সঙ্গে আইনি লড়াইয়েও জড়িয়ে পড়েন প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন। তাঁর অস্বস্তি আরও বাড়িয়েছে অভিবাসন দপ্তর। রবীন্দ্রনের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করার ইডির আবেদনে সাড়া দিয়েছে অভিবাসন দপ্তর।

এহেন পরিস্থিতিতে গত শুক্রবার ৬০ শতাংশ বিনিয়োগকারী ভোট দেন রবীন্দ্রন ও তাঁর পরিবারকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া পক্ষে। সেই সিদ্ধান্ত অবশ্য মানেননি বাইজুস কর্তা। দাবি করেন, বৈঠকে যা স্থির হয়েছে তা গ্রাহ্য করা হবে না। কেননা তা চালু নিয়ম মেনে হবে না।

[আরও পড়ুন: ‘জমি নিয়ে থাকলে ফেরত দিন’, সন্দেশখালি গিয়ে অভিষেকের বার্তা শোনালেন সেচমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement