shono
Advertisement

বঙ্গভবন নাপসন্দ, নৌসেনার গেস্ট হাউসে উঠলেন রাজ্যপাল বোস

বঙ্গভবন সংস্কার করার কথা বলেন রাজ্যপাল বোস।
Posted: 01:18 PM Feb 01, 2024Updated: 02:40 PM Feb 01, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: তাঁর কথা অনুযায়ী সংস্কার হয়নি বঙ্গভবন। এই অভিযোগে বঙ্গভবন ছেড়ে নৌসেনার গেস্ট হাউসে রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বৃহস্পতিবার তাঁর কোঝিকোড় যাওয়ার কথা। সংস্কারের কাজ না হওয়ার রাগে বঙ্গভবন ছাড়লেন নাকি কোঝিকোড় সফরের সুবিধার জন্য? সেই সম্পর্কে কোনও সঠিক তথ্য অবশ্য জানা যায়নি।

Advertisement

সূত্রের খবর, গতবার দিল্লি সফরের সময় বঙ্গভবনে আসেন রাজ্যপাল। সেই সময় বঙ্গভবন সংস্কার করার কথা বলেন রাজ্যপাল বোস। রেসিডেন্ট কমিশনারের তরফে তাঁকে বলা হয় রাজভবন থেকে সরাসরি পূর্ত দপ্তরকে লিখিত নির্দেশ দেওয়া হোক। দিল্লি রেসিডেন্ট কমিশনকে তার কপি দিতে। অথবা দিল্লি রেসিডেন্ট কমিশনকে লিখিত নির্দেশ দিলে তারা পূর্ত দপ্তরের সঙ্গে আলোচনা করে সেই কাজ করে নেবে। যেহেতু বেশ কয়েক লক্ষ টাকার কাজ তাই সরকারি অনুদান ছাড়া তা কার্যত সম্ভব নয়।

[আরও পড়ুন: আয়ুষ্মান ভারত প্রকল্পে চিকিৎসা পাবেন অঙ্গনওয়াড়ি ও আশাকর্মীরা, ঘোষণা নির্মলার]

এবং সরকারি অনুদান পেতেও কিছু নির্দিষ্ট নিয়ম মেনে চলতে হয়। তবে সূত্রের খবর, লিখিত নির্দেশ দিতে রাজি হননি রাজ্যপাল। বুধবার রাজ্যপাল চাণক্যপুরীর নতুন বঙ্গভবনে যান। তাঁর নির্দিষ্ট ঘরের সেই কাজগুলি হয়নি দেখেই বিরক্ত হন রাজ্যপাল। রেসিডেন্ট কমিশনারের থেকে জানতে চান কেন এখনও সেগুলো হল না। এর পরই নাকি তিনি বঙ্গভবন ছেড়ে নৌসেনার গেস্ট হাউসে চলে যান।

[আরও পড়ুন: নির্মলার বাজেট বক্তৃতায় প্রজ্ঞানন্দের নাম, দেশের খেলাধুলো নিয়ে আর কী বললেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement