shono
Advertisement

#BoycottCadbury: বিজ্ঞাপনে মোদির বাবাকে অপমান! সোশ্যাল মিডিয়ায় ক্যাডবেরি বয়কটের ডাক

ক্যাডবেরির তৈরি চকোলেটে গোমাংস দেওয়া হয় বলে অভিযোগ উঠেছিল আগেই।
Posted: 12:31 PM Oct 30, 2022Updated: 12:58 PM Oct 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে চকোলেট প্রস্তুতকারক সংস্থা ক্যাডবেরি (Cadbury)। দীপাবলির বিজ্ঞাপনের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাবাকে অপমান করা হয়েছে বলেই অভিযোগ। আর সেই অভিযোগে ক্যাডবেরিকে বয়কটের ডাকও দিয়েছেন অনেকেই। সোশ্যাল মিডিয়াজুড়ে ভাইরাল #BoycottCadbury।

Advertisement

একজন অস্থায়ী ব্যবসায়ী এবং চিকিৎসকের কথোপকথন বিজ্ঞাপনটিতে ফুটিয়ে তোলা হয়েছে। শুরুতে দেখা যাচ্ছে, চিকিৎসক ব্যবসায়ীর খোঁজ নিচ্ছেন। বলছেন, এতদিন তোমার খোঁজ করছি। কোথায় ছিলেন? ব্যবসায়ী জানান, স্থায়ী দোকান নেই তাই যেখানে সেখানে জিনিসপত্র বিক্রিবাটা করতে বসেন। এরপর ব্যবসায়ীর হাতে ক্যাডবেরি তুলে দেন চিকিৎসক। দীপাবলির শুভেচ্ছা বিনিময়ও করেন। তারপর একটি স্থায়ী দোকানের কথা বলছেন চিকিৎসক। তাতে মুগ্ধ হন ব্যবসায়ী। এরপর একে অপরকে চকোলেট খাইয়ে আনন্দ উদযাপন করেন তাঁরা।

[আরও পড়ুন: ‘ভারত জোড়ো যাত্রা’য় রাহুল গান্ধীর হাতে হাত রেখে ছবি, মুখ খুললেন দক্ষিণী অভিনেত্রী]

আপাতদৃষ্টিতে এই বিজ্ঞাপন নিয়ে আপত্তি করার মতো তেমন কিছুই নেই। তবে সমস্যা মাথাচাড়া দিয়েছে ব্যবসায়ীর নাম নিয়ে। বিজ্ঞাপনে ওই ব্যবসায়ীর নাম দামোদর। দরিদ্র্য ব্যবসায়ীর নাম দামোদর দিয়ে আদতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাবাকে অপমান করা হয়েছে। হিন্দুত্ববাদী নেত্রী প্রাচী সাধ্বী টুইট করে এই বিজ্ঞাপনের জোরাল বিরোধিতা করে। এই টুইটটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করেছে। নেটদুনিয়া জুড়ে ট্রেন্ডিং #BoycottCadbury।

এর আগে ক্যাডবেরির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ওঠে। ক্যাডবেরির তৈরি চকোলেট গো মাংস দেওয়া হয় বলে দাবি করেন কেউ কেউ। সেই সময় যদি বিতর্কে জল ঢালতে আসরে নামে খোদ সংস্থা। এই দাবি সম্পূর্ণ ভুল এবম বিভ্রান্তিকর বলেই দাবি করে ক্যাডবেরি। এবার বিজ্ঞাপন নিয়ে চরম বিপাকে ক্যাডবেরি।

[আরও পড়ুন: হাত দিয়ে স্তন ঢেকে ভিডিও পোস্ট উরফির, ক্যাপশনে কেন টুইটার কর্তার নাম?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement