shono
Advertisement

বন সহায়ক পদে এখনই নিয়োগ নয়, হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

৬ জুলাই পর্যন্ত জারি স্থগিতাদেশ।
Posted: 02:31 PM Jun 08, 2023Updated: 02:39 PM Jun 08, 2023

গোবিন্দ রায়: রাজ্যে বন সহায়ক পদে এখনই নিয়োগ হচ্ছে না। নতুন করে ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়াও স্থগিত। নিয়োগ নিয়ে কলকাতা হাই কোর্টের (Calcutta HC) সিঙ্গল বেঞ্চের নির্দেশে স্থগিতাদেশ দিল ডিভিশন বেঞ্চ। আগামী ৬ জুলাই পর্যন্ত জারি থাকবে স্থগিতাদেশ। এই সময়ের মধ্যে ইন্টারভিউ (Interview) কিংবা অন্য কোনও প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়া যাবে না।

Advertisement

রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)বনমন্ত্রী থাকাকালীন বন সহায়ক পদে কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠে। এ নিয়ে সরব হন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। পরে ২০২১ বিধানসভা ভোটের আগে রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার পরপরই কলকাতা হাই কোর্টে এ নিয়ে মামলা দায়ের হয়। পরবর্তী সময় তিনি তৃণমূলে ফিরে এলেও মামলাটি চলছেই।

[আরও পড়ুন: রাজনৈতিক সংঘাতের মধ্যেই সৌজন্য, প্রধানমন্ত্রীকে বাংলার আম উপহার পাঠালেন মুখ্যমন্ত্রী]

বন সহায়ক পদে নিয়োগ দুর্নীতি নিয়ে হাই কোর্টের  বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের পর্যবেক্ষণ, নিয়োগ প্রক্রিয়ার গলদ ছিল। তাই সেই প্যানেল বাতিল করার নির্দেশ দিয়ে তিনি দু’মাসের সময়সীমা বেঁধে দেন। বিচারপতির নির্দেশ ছিল, পুরনো প্যানেল বাতিল করে নতুন প্যানেল তৈরি করতে হবে। নতুন করে ইন্টারভিউ নিতে হবে। বৃহস্পতিবার সিঙ্গল বেঞ্চের সেই নির্দেশে স্থগিতাদেশ জারি করল বিচারপতি ভিএম ভেলুমণি ও রাই চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

[আরও পড়ুন: ফিল্মফেয়ার নিয়ে নাসিরুদ্দিনকে খোঁচা? ‘আমার ক্ষমতা নেই’ বিতর্কে জল ঢাললেন মনোজ]

সিঙ্গল বেঞ্চের রায় অনুযায়ী, বন সহায়ক পদে ২০০০ জনকে নিয়োগের জন্য প্রক্রিয়া শুরু করেছিল রাজ্য সরকার। ইন্টারভিউয়ের জন্য বিজ্ঞপ্তিও রাজ্যের তরফে প্রকাশ করা হয়। কিন্তু বৃহস্পতিবার হাই কোর্টের ডিভিশন বেঞ্চ তাতে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করল আগামী ৬ জুলাই পর্যন্ত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement