shono
Advertisement

দমকলের চাকরিতে বেনিয়ম: ১৫০০ পদে নিয়োগে স্থগিতাদেশের মেয়াদ আরও বাড়াল হাই কোর্ট

আপাতত নিয়োগ প্রক্রিয়া বন্ধ রয়েছে।
Posted: 03:28 PM Jul 11, 2022Updated: 03:28 PM Jul 11, 2022

গোবিন্দ রায়: দমকল বিভাগে নিয়োগ ঘিরে জটিলতা অব্যাহত। আরও বাড়ল নিয়োগ সংক্রান্ত মামলায় অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশের মেয়াদ। ফলে এই সময়সীমার মধ্যে নতুন কোনও নিয়োগ করা যাবে না। সোমবার পিএসসির (PSC) আবেদন মঞ্জুর করে এমনই নির্দেশ দিল কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) বিচারপতি হরিশ টন্ডনের ডিভিশন বেঞ্চ। এদিন আরও ১৫ দিন অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধি করল আদালত।

Advertisement

এদিন কলকাতা হাই কোর্টে পাবলিক সার্ভিস কমিশনের আইনজীবী একসপ্তাহ সময় দেওয়ার আবেদন জানান। তার আবেদন মঞ্জুর করেন বিচারপতি। আগামী সোমবার এই মামলার পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: ভাঙন এবং শক্তিক্ষয় রুখতে তৎপর কংগ্রেস, রাজ্যে রাজ্যে সংগঠনে রদবদল করছেন সোনিয়ারা]

 

২০১৮ সালে অগ্নিনির্বাপণ বিভাগে দেড় হাজার ফায়ার অপারেটর নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল রাজ্য। ২০১৯ সালে লিখিত পরীক্ষা হয়। ফলপ্রকাশের পর থেকেই সমস্যার সূত্রপাত। অভিযোগ ওঠে পরীক্ষায় ভুল প্রশ্ন ছিল। এমনকী, স্পোর্টস কোটা বা অগ্নিনির্বাপনের প্রশিক্ষণের শংসাপত্র থাকলে যে অতিরিক্ত নম্বর বা সংরক্ষণ মেলে, তা দেওয়া হচ্ছিল না। এমনকী, সাধারণ চাকরিপ্রার্থীকে তফসিলি কোটায় চাকরি দেওয়া হয়েছে বলেও অভিযোগ।

প্রাথমিকভাবে এই সমস্ত অভিযোগ নিয়ে স্যাটের দ্বারস্থ হয়েছিলেন চাকরিপ্রার্থীরা। সেখানে সেই আরজি খারিজ হয়ে যায়। তারপরই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তাঁরা। গত সোমবার এই মামলার শুনানি হয় কলকাতা হাই কোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি শম্পা দত্ত পালের ডিভিশন বেঞ্চে।

[আরও পড়ুন: আগামী বছরই জনসংখ্যার নিরিখে চিনকে টপকে যাবে ভারত, দাবি রাষ্ট্রসংঘের রিপোর্টে]

শুনানি শেষে নিয়োগের উপর এক সপ্তাহের অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করে কলকাতা হাই কোর্ট। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত জারি রয়েছে এই স্থগিতাদেশ। এদিন পিএসসির আবেদনে সেই স্থগিতাদেশের মেয়াদ আরও ১৫ দিন বাড়ানো হল।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement