shono
Advertisement

শিশু সুরক্ষা কমিশনের নোটিসে অন্তর্বতী স্থগিতাদেশ, হাই কোর্টে রায়ে স্বস্তিতে শুভেন্দু অধিকারী

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলে প্রসঙ্গে ভুয়ো তথ্য টুইটের অভিযোগ উঠেছিল শুভেন্দুর বিরুদ্ধে।
Posted: 12:33 PM Feb 03, 2023Updated: 12:42 PM Feb 03, 2023

গোবিন্দ রায়: হাই কোর্টের রায়ে স্বস্তিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শিশু সুরক্ষা ও অধিকার কমিশনের নোটিসে অন্তর্বতীকালীন স্থগিতাদেশ দিল আদালত। পরবর্তী শুনানি ৩ সপ্তাহ পর।

Advertisement

কলকাতা ফুটবলে আবির্ভাবের প্রথম বছরেই দারুণ সাফল্য পেয়েছে ডায়মন্ড হারবার এফসি। প্রথম ডিভিশনের চ্যাম্পিয়নশিপের ম্যাচে জয়ের ফলে প্রিমিয়ার ডিভিশনে উঠেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব। এবছর প্রিমিয়ার ডিভিশনের বি গ্রুপে খেলবে দল। তাতেই উচ্ছ্বসিত ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। সাফল্য উদযাপনে আলিপুরের পাঁচতারা হোটেলে নভেম্বরে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর সেই অনুষ্ঠানেই লাগে রাজনীতির রং। ফুটবল ক্লাবের অনুষ্ঠানকে অভিষেকের (Abhishek Banerjee) ‘ছেলের জন্মদিনের পার্টি’ বলে দাবি করে ‘বিভ্রান্তিকর’ টুইট করেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পালটা অপপ্রচারের অভিযোগ তোলা হয়। শিশুকে আক্রমণের অভিযোগ তুলে শুভেন্দুকে নোটিস পাঠায় শিশু সুরক্ষা ও অধিকার কমিশন। নোটিস খারিজ করার আবেদন এবং তদন্ত প্রক্রিয়ায় স্থগিতাদেশ চেয়ে দায়ের হয় মামলা।

[আরও পড়ুন: জামিনের আবেদন করলেন না অনুব্রত, ফের ১৪ দিনের জেল হেফাজতে তৃণমূল নেতা]

সেই মামলার শুনানিতে গতকাল বিচারপতি মৌসুমী ভট্টাচার্য জানতে চান, কীভাবে শিশুর অধিকার এক্ষেত্রে লঙ্ঘন হচ্ছে? যাকে লক্ষ্য করে ট্যুইট, সেই মানুষটাকে আক্রমণ করা হচ্ছে। কিন্তু শিশুপুত্রের অধিকার কোথায় লঙ্ঘন? এদিকে শুভেন্দুর আইনজীবী বলেন, “কমিশনকে কোনও কাজ করতে দেখা যায় না। যখন বড় রাজনৈতিক ঘটনা ঘটে এবং শিশুদের অধিকার নষ্ট হয়।” তাঁর প্রশ্ন, কারও নাম না বললে কীভাবে কমিশন অভিযোগ নিতে পারে?

দু’পক্ষের বক্তব্য শুনে শিশু সুরক্ষা ও অধিকার কমিশনের নোটিসে স্থগিতাদেশ দিলেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। পরবর্তী শুনানি ৩ সপ্তাহ পরে। অর্থাৎ আদালতের রায়ে আপাতত স্বস্তিতে শুভেন্দু অধিকারী।

[আরও পড়ুন: ‘একতা যাত্রা’র মাঝে আচমকা ৪৬ বছর আগের সহকর্মীর বাড়িতে রাজ্যপাল, ভাসলেন আবেগে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement