shono
Advertisement

সিবিআইকে নারদ কাণ্ডের তদন্ত করার নির্দেশ দিল হাই কোর্ট

অভিযুক্ত পুলিশকর্তা এসএম মির্জার বিরুদ্ধে বিভাগীয় তদন্তের সুপারিশ আদালতের। The post সিবিআইকে নারদ কাণ্ডের তদন্ত করার নির্দেশ দিল হাই কোর্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 11:26 AM Mar 17, 2017Updated: 06:06 AM Mar 17, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারদ কাণ্ডের তদন্তভার গেল সিবিআইয়ের হাতে। শুক্রবার কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশিথা মাত্রে এবং তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ এদিন নারদ কাণ্ডের তদন্তের নির্দেশ দেয় সিবিআইকে। জানা গিয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে সিবিআইকে হাই কোর্টের কাছ থেকে তদন্তভার নিতে হবে সিবিআইকে। তারপর ৭২ ঘণ্টার মধ্যে তদন্তের প্রাথমিক রিপোর্ট জমা দিতে হবে হাই কোর্টে। রায় ঘোষণার সময় ভারপ্রাপ্ত বিচারপতির ডিভিশন বেঞ্চ মন্তব্য করে, সমাজের পক্ষে বড়ধরনের ক্ষতি এই দুর্নীতি। পুলিশের ভূমিকা নিয়েও ক্ষুব্ধ আদালত জানায়, পুলিশ সঠিক কাজ করেনি এই মামলায়। ২৪ ঘম্টার মধ্যে মামলা সংক্রান্ত নথি আদালতের কাছ থেকে নিয়ে নিতে হবে সিবিআই আধিকারিকদের।

Advertisement

[অনেক সিরিয়ালই সমাজের পক্ষে স্বাস্থ্যকর নয়: রাজ্যপাল]

শুক্রবার নারদ মামলার রায় ঘোষণার সময় বিচারপতিদের ডিভিশন বেঞ্চ জানায়, সেন্ট্রাল ফরেনসিক ল্যাবের রিপোর্ট অনুযায়ী, ভিডিও ফুটেজ বিকৃত করা হয়নি। ঘটনার সঙ্গে সরাসরি যোগ রয়েছে রাজ্যের শাসকদলের নেতা-মন্ত্রীদের। সুতরাং নিরপেক্ষ সংস্থাকে দিয়ে নারদ কাণ্ডের তদন্ত করার বিষয়ে নির্দেশ দেন ভারপ্রাপ্ত বিচারপতির ডিভিশন বেঞ্চ। একইসঙ্গে, অভিযুক্ত পুলিশকর্তা এসএম মির্জার বিরুদ্ধে বিভাগীয় তদন্তের সুপারিশ করেছে বেঞ্চ। সিবিআইকে নির্দেশ দেওয়া হয়েছে, প্রাথমিক তদন্তের পর প্রয়োজনে অভিযুক্তদের বিরুদ্ধে নতুন করে মামলা রুজু করে তদন্ত শুরু করতে পারে সিবিআই।

[সাগরে কপিল মুনির আশ্রম ভাঙার নির্দেশ দিল আদালত]

The post সিবিআইকে নারদ কাণ্ডের তদন্ত করার নির্দেশ দিল হাই কোর্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement