shono
Advertisement

হাই কোর্টের নির্দেশে স্বস্তি, আসানসোল ঢুকতে বাধা রইল না জিতেন্দ্র তিওয়ারির

কম্বলকাণ্ডে পদপিষ্ট হওয়ার ঘটনায় শর্তসাপেক্ষে হাই কোর্ট থেকে জামিনে মুক্ত পেয়েছিলেন বিজেপি নেতা।
Posted: 07:35 PM Sep 12, 2023Updated: 07:35 PM Sep 12, 2023

শেখর চন্দ্র, আসানসোল: জিতেন্দ্র তিওয়ারির উপর থেকে আসানসোল ঢোকার নিষেধাজ্ঞা উঠে গেল। মঙ্গলবার এই নির্দেশ দেন বিচারপতি জয়মাল্য বাগচী। কম্বলকাণ্ডে পদপিষ্টের ঘটনায় শর্তসাপেক্ষে হাই কোর্ট থেকে জামিনে মুক্ত পেয়েছিলেন বিজেপি নেতা জিতেন্দ্র। সেখানে শর্ত ছিল তিনি আসানসোল পুর এলাকায় ঢুকতে পারবেন না। সেই নিষেধাজ্ঞাই এবার উঠে গেল।

Advertisement

উল্লেখ্য, গত বছর ১৪ ডিসেম্বর আসানসোলের রেলপারের রামকৃষ্ণ ডাঙালে শিবচর্চা ও কম্বল বিতরণ অনুষ্ঠান হয়। এর অন্যতম পৃষ্ঠপোষক ছিলেন জিতেন্দ্র জায়া কাউন্সিলর চৈতালি তিওয়ারি। এই অনুষ্ঠানে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী উপস্থিত ছিলেন। তিনি চলে যাওয়ার পরই কম্বল বিতরণ শুরু হয়। তাতে হুড়োহুড়ি পড়ে যায়। আর সেই ভিড়েই পদপিষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়। ঝালি বাউরি নামে মৃত মহিলার পরিবারের সদস্যর অভিযোগের ভিত্তিতে আসানসোল উত্তর থানার পুলিশ একটি মামলা করে। তাতে ৮ জন গ্রেপ্তার হয়।

[আরও পড়ুন: রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর, সেপ্টেম্বরের শেষে টানা ৩ দিন ছুটি!]

গত ১৮ মার্চ দিল্লির কাছে নয়ডায় যমুনা এক্সপ্রেসওয়ে থেকে আসানসোল উত্তর থানার পুলিশ জিতেন্দ্র তিওয়ারিকে গ্রেপ্তার করেছিল। একমাস প্রেসিডেন্সি জেলে থাকার পর হাই কোর্ট থেকে শর্তসাপেক্ষে জামিন পান তিনি। সেই জামিনের অন্যতম প্রধান শর্ত ছিল, যে আদালতে আসানসোল কম্বল কাণ্ডে মামলা চলছে, সেখানে শুনানির দিনে হাজিরা দিতে হবে। পাশাপাশি আসানসোল পুর এলাকায় জিতেন্দ্র তিওয়ারি ঢুকতে পারবেন না।

এর মাঝে পঞ্চায়েত ভোটে তিনি দুর্গাপুরে প্রচারে আসতে পারলেও আসানসোল আসতে পারেননি। প্রায় ৬ মাস ধরে তিনি শিল্পশহরের বাইরেই ছিলেন। নিজের বাড়িতেও ঢুকতে পারেননি। এবার উচ্চ আদালতের নির্দেশে আসানসোল ঢোকায় আর কোনও বাধা রইল না তাঁর।

[আরও পড়ুন: তলব করা হলেও অভিষেকের বিরুদ্ধে আপাতত কড়া পদক্ষেপ নয়, আদালতে জানাল ইডি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement