shono
Advertisement
Hospitality Management Course

মানুষ গড়ার কারিগর! চাউম্যানের সঙ্গে হাত মিলিয়ে হসপিটালিটি ম্যানেজমেন্ট কোর্স সেন্ট জেভিয়ার্সের

কোথায় কোর্স হবে? কী যোগ্যতা লাগবে? কোর্স ফি কত?
Published By: Kishore GhoshPosted: 08:34 PM Sep 25, 2024Updated: 08:42 PM Sep 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাউম্যানের সঙ্গে হাত মিলিয়ে ছয় মাসের হসপিটালিটি ম্যানেজমেন্ট কোর্স (Certificate Course on Hospitality Management) আনল সেন্ট জেভিয়ার্স কলেজ। হসপিটালিটি ইন্ডাস্ট্রিতে পরবর্তী প্রজন্মের দক্ষ পেশাদার তৈরি করতে এই উদ্যোগ। নতুন কোর্সের আনুষ্ঠানিক ঘোষণাকালে উপস্থিত ছিলেন হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সুরেশ পোদ্দার, যিনি ফেডারেশন অফ হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার যুগ্ম সম্পাদকও। ছিলেন সেন্ট জেভিয়ার্স কলেজের প্রিন্সিপাল রেভারেন্ড ড. ডমিনিক স্যাভিও এবং চাউম্যানের এমডি দেবাদিত্য চৌধুরী, যিনি ওউধ-এর কর্ণধারও বটে।

Advertisement

হসপিটালিটি ম্যানেজমেন্টের সার্টিফিকেট কোর্সটি করা যাবে সেন্ট জেভিয়ার্সের রাঘবপুর ক্যাম্পাসে। শিক্ষার্থীদের হাতে-কলমে শিক্ষা দেওয়া হবে। বাজারের বাস্তব পরিস্থিতির সঙ্গে পরিচিত করা হবে। কলকাতার অন্যতম খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রতিনিধিস্থানীয় হসপিটালিটি ব্র্যান্ডের সহযোগিতার কোর্সটি এই ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। বিভিন্ন শাখায় শিক্ষার্থীদের সুযোগ করে দেবে কোর্সটি, তাঁদের অপারেশনাল, গ্রাহক পরিষেবা, রন্ধনশিল্প-সহ আতিথেয়তা ব্যবস্থাপনার যাবতীয় প্রশিক্ষণ দেবে।

রেভারেন্ড ড. ডমিনিক স্যাভিও জানান, রাঘবপুর ক্যাম্পাসের শিক্ষার্থীদের কর্মসংস্থানের কথা মাথায় রেখেই এই কোর্স আনা হচ্ছে। বিশেষত চাইম্যানের মতো সফল প্রতিষ্ঠানের সঙ্গে। উল্লেখ্য, চাইম্যানের এমডি দেবাদিত্য চৌধুরী একজন প্রাক্তন জেভারিয়ান। সুরেশ পোদ্দারের বক্তব্য, হসপিটালিটি ইন্ডাস্ট্রি দ্রুত বিকশিত হচ্ছে। সেই কারণেই আরও বেশি গুরুত্ব এই কোর্সের। দেবাদিত্য চৌধুরী বলেন, কোর্সটি শুধুমাত্র শিক্ষার্থীদেরই উপকার করবে না, হসপিটালিটি ইন্ডাস্ট্রির সামগ্রিক বৃদ্ধিতে অবদান রাখবে। এই উদ্যোগের অংশিদার হতে পেরে আমি উত্তেজিত।

কোথায় কোর্স হবে? কী যোগ্যতা লাগবে? কোর্স ফি কত?

  • সেন্ট জেভিয়ার্সের রাঘবপুর ক্যাম্পাসে হসপিটালিটি ম্যানেজমেন্টের এই কোর্স করা যাবে।
  • আবেদনকারীদের উচ্চ মাধ্যমিক পাশ কিংবা যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে।
  • ছয় মাসের কোর্স ফি ৫০০০ টাকা।
  • আগে এলে আগে ভর্তি।
  • সেন্ট জেভিয়ার্সের সমস্ত পড়ুয়া এবং বহিরাগতদের জন্যও এই কোর্স।

ইন্টার্নশিপ এবং প্লেশমেন্টে সহযোগিতা করা হবে কোর্স করা পড়ুয়াদের। যাবতীয় বিষয়ে খোঁজ নেওয়া যাবে হেল্পলাইন নম্বর: ০৩৩২৯৫০১৪৩০/ ৭৫৯৬৮৫৯৯২৮।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রেভারেন্ড ড. ডমিনিক স্যাভিও জানান, রাঘবপুর ক্যাম্পাসের শিক্ষার্থীদের কর্মসংস্থানের কথা মাথায় রেখেই এই কোর্স আনা হচ্ছে।
  • চাইম্যানের এমডি দেবাদিত্য চৌধুরী একজন প্রাক্তন জেভারিয়ান।
Advertisement