shono
Advertisement
Govt Job

'ডানা' আবহেই সুখবর! রাজ্যে শতাধিক শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত মন্ত্রিসভার

কোন দপ্তরে কত শূন্যপদে নিয়োগ? তা নিয়ে সিদ্ধান্ত হয়েছে মন্ত্রিসভার বৈঠকে। এছাড়াও বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও নেওয়া হয়েছে।
Published By: Sucheta SenguptaPosted: 05:06 PM Oct 25, 2024Updated: 05:14 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শক্তিশালী ঘূর্ণিঝড় 'ডানা' সামলাতে রাজ্য প্রশাসন সদা সতর্ক। তারই মাঝে বৃহস্পতিবার বিপর্যয় মোকাবিলায় নবান্নে জরুরি বৈঠকে রাজ্যে নতুন নিয়োগ নিয়ে সিদ্ধান্ত নিল মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসন। রাজ্যে শতাধিক শূন্যপদে নিয়োগ হবে। তার মধ্যে রয়েছে স্বরাষ্ট্র, স্বাস্থ্য, অর্থ, পরিবেশ দপ্তরে নিয়োগ। নবান্ন সূত্রে খবর, সবচেয়ে বেশি নিয়োগ করা হবে স্বরাষ্ট্রদপ্তরে। সবমিলিয়ে মোট ১০০ পদে নিয়োগে সবুদ সংকেত দিয়েছে রাজ্য মন্ত্রিসভা। এছাড়া আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্ত্রিসভার বৈঠকে। কৃষিকাজের জন্য সমবায় ব্যাঙ্কগুলি থেকে রাজ্যের কৃষি ও গ্রামোন্নয়ন ব্যাঙ্ক ১৫০০ কোটি টাকা ঋণ নিতে পারবে। গ্যারেন্টার থাকবে রাজ্য সরকার। এই অর্থে কৃষিক্ষেত্রের বিভিন্ন উন্নয়নের কাজ করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।

Advertisement

স্বরাষ্ট্র, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ, জলসম্পদ দপ্তর, পরিবেশ দপ্তর ও অর্থদপ্তরে একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। নবান্ন সূত্রে খবর, এসব দপ্তরে আরও বেশ কিছু শূন্যপদ তৈরি করা হয়েছে। সেখানেও নিয়োগ করা হবে। বৃহস্পতিবার নবান্নের বৈঠকে এসব নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। জানা গিয়েছে, সবচেয়ে বেশি নিয়োগ হবে স্বরাষ্ট্র দপ্তরে, মোট ৫৭টি। স্বাস্থ্যদপ্তরে ৩৪ জন, জলসম্পদ বিভাগে ৭ জন, পরিবেশ ও অর্থদপ্তরে একটি করে শূন্যপদে নিয়োগ করা হবে। তবে কতদিনেরস মধ্যে তা হবে, সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি।

কৃষিকাজের জন্য রাজ্য কৃষি ও গ্রামোন্নয়ন ব্যাঙ্ককে ১৫০০ কোটি টাকা ঋণ নেওয়া নিয়েও সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। নাবার্ড ও রাজ্য সমবায় ব্যাঙ্ক থেকে এই ঋণ নিতে পারবে কৃষি ও গ্রামোন্নয়ন ব্যাঙ্ক। গ্যারান্টার থাকবে রাজ্য সরকার। এছাড়া বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে দুর্গাপুরে ডিপিএলে ৬৬০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্র তৈরির অনুমোদন মিলেছে। নিউটাউনে বেসরকারি ব্যাঙ্কের জন্য প্রায় সাড়ে ৩ একর জমি লিজে দেওয়ার সিদ্ধান্তও হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'ডানা' আবহে রাজ্য সরকারের শতাধিক পদে নিয়োগ।
  • স্বরাষ্ট্র, স্বাস্থ্য, অর্থ-সহ একাধিক দপ্তরে ১০০ পদে নিয়োগের সিদ্ধান্ত মন্ত্রিসভার।
Advertisement