shono
Advertisement

ভাবাবেগে আঘাত, অভিযোগ দায়ের ‘বাহুবলী’র বিরুদ্ধে

পুলিশ অবশ্য অভিযোগের ভিত্তিতে এখনও কোনও পদক্ষেপ নেয়নি। The post ভাবাবেগে আঘাত, অভিযোগ দায়ের ‘বাহুবলী’র বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.
Posted: 02:34 PM May 02, 2017Updated: 09:04 AM May 02, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্সঅফিসে  আক্ষরিক অর্থেই রাজত্ব করছে ‘বাহুবলী’। কড়া চলচ্চিত্র সমালোচকদের প্রায় নিশ্চুপ করে রেখেই একের পর এক দিগন্ত খুলে চলেছে রাজামৌলির ছবি। রেকর্ড ভাঙা-গড়ার খেলা তো চলছেই। পাশাপাশি বলিউডের গ্ল্যামার ফিকে করে আঞ্চলিক ছবির দুনিয়া উঠে এসেছে স্বমহিমায়। বলা হচ্ছে রণবীর সিং বা কাপুর নন, রজনীকান্তের উত্তরসূরী হিসেবে দেশের পরবর্তী সুপারস্টার হতে চলেছেন প্রভাস। এই বিজয়রথেও অবশ্য কাঁটা বিঁধল। ভাবাবেগে আঘাতের কারণে ছবির বিরুদ্ধে এবার অভিযোগ দায়ের করল এক বিশেষ সম্প্রদায়।

Advertisement

‘গোমাংস খাইনি’, ভাইরাল ভিডিও নিয়ে সাফাই কাজলের ]

কী কারণে ক্ষুব্ধ ওই সম্প্রদায়? জানা যাচ্ছে, কাটাপ্পার এক সংলাপেই দুঃখ পেয়েছেন তাঁরা। ছবির একটি দৃশ্যে কাটাপ্পাকে বলতে শোনা গিয়েছিল ‘কাটিকা চিকাটি’। এই ‘কাটিকা’ কথাটিকে গালাগাল হিসেবে ব্যবহার করা হয়। তার মধ্যে মিশে আছে জাতিভেদের প্রসঙ্গও। আসলে কাটিকা হল একটি বিশেষ সম্প্রদায়, যাঁরা কসাই বা গরু-ছাগল ইত্যাদি প্রাণীর মাংস বিক্রি করেন। তাঁদের দাবি, সামাজিক প্রয়োজনেই তাঁরা এ কাজ করে থাকেন। কিন্তু তাঁরা অসামাজিক বা হীন কেউ নন। কাটাপ্পার এই সংলাপে তাঁরা আহত হয়েছেন বলেই বানজারা হিলস পুলিশ স্টেশনে অভিযোগও দায়ের করা হয়েছে। ছবির বিশেষ কিছু অংশ বাচ্চাদের মনে বিরূপ প্রভাব ফেলবে বলেও মনে করছেন তাঁরা। সেন্সরের কাছে তাঁদের আর্জি, এই অংশগুলি ছবি থেকে বাদ দেওয়া হোক। পুলিশ অবশ্য অভিযোগের ভিত্তিতে এখনও কোনও পদক্ষেপ নেয়নি।

জানেন, শাহরুখের কোন রেকর্ডের কাছে হার মানল ‘বাহুবলী’? ]

সমালোচনা সত্ত্বেও অবশ্য দুর্বার গতিতে এগোচ্ছে বাহুবলী। ইতিমধ্যেই প্রায় ৫৪০ কোটি এসেছে ছবির ঝুলিতে। এই বিতর্ক নিয়ে অবশ্য কোনও প্রতিক্রিয়া দেননি পরিচালক রাজামৌলি। বর্তমানে স্পেশাল স্ক্রিনিংয়ের জন্য লন্ডনে আছেন তিনি। তবে ছবির কলাকুশলীরাও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি।

The post ভাবাবেগে আঘাত, অভিযোগ দায়ের ‘বাহুবলী’র বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার