shono
Advertisement

‘লাভযাত্রী’ নিয়ে সলমনের বিরুদ্ধে মামলা দায়ের বিহারে

বিপাকে টিম ‘লাভ যাত্রী’। The post ‘লাভযাত্রী’ নিয়ে সলমনের বিরুদ্ধে মামলা দায়ের বিহারে appeared first on Sangbad Pratidin.
Posted: 12:52 PM Sep 23, 2018Updated: 12:57 PM Sep 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সলমন খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হল বিহারে। তাঁর প্রযোজিত ছবি ‘লাভ যাত্রী’ হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করেছে, এই অভিযোগ তুলে মামলা দায়ের হয়েছে বিহারের মজফ্ফরপুর জেলা আদালতে। স্থানীয় আদালতের নির্দেশের ভিত্তিতে শনিবার এই মামলা দায়ের করা হয়।

Advertisement

স্থানীয় মিথানপুর থানার অফিসার-ইন-চার্জ বিজয় প্রসাদ রাই জানিয়েছেন, সলমন খান ছাড়া আরও ছ’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এই ছ’জনের মধ্যে রয়েছেন ছবির অভিনেতা আয়ুষ শর্মা, অভিনেত্রী ওয়ারিনা হুসেন, পরিচালক অভিরাজ কে মিনাওয়ালা, রাম কাপুর ও রণিত রায়। গত সপ্তাহে সলমন-সহ ছ’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার নির্দেশ দেয় সাব ডিভিশনাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত। আদালতের নির্দেশের ভিত্তিতে এই অভিযোগ দায়ের করা হয়েছে।

ক্যানসারের সঙ্গে লড়াইয়ে হার, প্রয়াত পরিচালক কল্পনা লাজমি ]

আইনজীবী সুধীর কুমার ওঝার অভিযোগের ভিত্তিতে এই নির্দেশ দেয় আদালত। তিনি অভিযোগ জানিয়েছিলেন, ন’দিন ধরে দেবী দুর্গার আরাধনায় নবরাত্রি পালন করেন হিন্দু ধর্মাবলম্বীরা। এই সিনেমার মাধ্যমে সেই নবরাত্রির রীতিকে নিয়ে হাসিঠাট্টায় পরিণত করা হয়েছে৷ ওই আইনজীবীর আরও অভিযোগ, এভাবেই বিভিন্নভাবে ‘লাভরাত্রি’-র মাধ্যমে হিন্দু ভাবাবেগকে আঘাত করা হয়েছে৷ ছবির ট্রেলার দেখেই তিনি এই অভিযোগ করেছেন বলেও দাবি সুধীর কুমার ওঝা-র৷ গত সপ্তাহে ভারতীয় দণ্ডবিধির ২৯৫, ২৯৮, ১৫৩, ১৫৩ বি, ১২০বি ধারায় আদালতে অভিযোগ দায়ের করেন আইনজীবী৷ এই প্রত্যেকটি ধারায় যে কোনও ধর্মীয় স্থানকে অপবিত্র করা, কোনও ধর্মকে অসম্মান করা সংক্রান্ত৷

তবে ইতিমধ্যেই ‘লাভরাত্রি’ ছবির নাম পরিবর্তন করে ‘লাভযাত্রী’ করে দিয়েছেন প্রযোজক। আইনি জটিলতা থেকে মুক্তি পেতেই নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেন ভাইজান৷ নিজের প্রযোজিত এই সিনেমার নাম পরিবর্তনের পর একটি পোস্টারও প্রকাশ করেন তিনি৷ এটা বানানের ভুল নয় বলেও টুইটে উল্লেখ করেন তিনি৷ ৫ অক্টোবর মুক্তি পাবে ‘লাভযাত্রী’।

ক্যানসারে আক্রান্ত আয়ুষ্মান খুরানার স্ত্রী, প্রকাশ করলেন নিজেই ]

The post ‘লাভযাত্রী’ নিয়ে সলমনের বিরুদ্ধে মামলা দায়ের বিহারে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement