shono
Advertisement

সেন্সরের আপত্তিতে অন্তর্বাস দৃশ্যের গেরোয় ‘বার বার দেখো’

মহিলা অন্তর্বাসে আপত্তি, এমনকী থাকবে না সবিতা ভাবীর নামও৷ The post সেন্সরের আপত্তিতে অন্তর্বাস দৃশ্যের গেরোয় ‘বার বার দেখো’ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:59 PM Aug 29, 2016Updated: 11:39 PM Aug 29, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবির নাম ‘বার বার দেখো’৷ কিন্তু সে দেখার তালিকায় অন্তর্বাস থাকা বাঞ্চনীয় নয়৷ অন্তত দেশের সংস্কারী সেন্সর বোর্ড এমনটাই মনে করে৷ আর তাই ক্যাটরিনা-সিদ্ধার্থর ছবিতে অন্তর্বাস দৃশ্য নিয়ে উঠল আপত্তি৷

Advertisement

এই কিছুদিন আগেই উড়তা পাঞ্জাব নিয়ে সেন্সরের আপত্তির জল গড়িয়েছিল আদালত পর্যন্ত. কিন্তু তাতেও সেন্সর দৌড়ে কোনও কমতি নেই. এবার  সিবিএফসি’র কোপে এবারে পড়ল ধর্মা প্রোডাকশনের ‘বার বার দেখো’৷ ছবিতে মহিলাদের অন্তর্বাসের দৃশ্যে আপত্তি তোলা হয়েছে৷ তবে ছবির প্রযোজকরা প্রশ্ন তুলেছেন, ১৯৯৫ সালে তৈরি হওয়া ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবিতে যদি অন্তর্বাসের দৃশ্য থাকতে পারে, তাহলে ২০১৬’র ছবিতে কী আপত্তি থাকতে পারে?

‘বার বার দেখো’র আরও একটি দৃশ্যেও আপত্তি তুলেছে সিবিএফসি৷ যেখানে ‘সবিতা ভাবি’ শব্দের উল্লেখ করে একটি হাস্যরসাত্মক সংলাপ বলা হয়েছে৷ অশালীনতার অভিযোগে এই দৃশ্য বাদ দিতে বলা হয়েছে৷ প্রযোজকদের দাবি, সিনেমায় যদি প্রাপ্তবয়স্ক মশকরা নাই-ই করা যায়, তাহলে ‘ফ্লাইং জট’-এ সানি লিওনের উল্লেখ কীভাবে এল?

৯ সেপ্টেম্বর ‘ফ্রিকি আলি’র সঙ্গেই মুক্তি পাচ্ছে ক্যাটরিনা কাইফ ও সিদ্ধার্থ মালহোত্রার এই ছবি৷ ‘ফ্রিকি আলি’তেও অন্তর্বাস বিক্রেতা হিসেবে দেখা যাবে নওয়াজুদ্দিন সিদ্দিকিকে৷ তাহলে ‘বার বার দেখো’র ক্ষেত্রে কেন আপত্তি জানানো হচ্ছে, সেই নিয়ে প্রশ্ন তুলেছে ছবির প্রযোজকরা৷ তাহলে কি পুরুষদের অন্তর্বাসের বদলে তা মহিলাদের হলেই সংস্কারী হয়ে ওঠে সেন্সর বোর্ড! আবার সেন্সরের রক্ষণাত্মক ভূমিকা নিয়ে দেখা দিয়েছে নানা সমালোচনা৷

The post সেন্সরের আপত্তিতে অন্তর্বাস দৃশ্যের গেরোয় ‘বার বার দেখো’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement