shono
Advertisement

শিশু নিগ্রহের ভিডিও ছড়িয়ে মার্কিন কিশোর-কিশোরীদের প্রতারণা! গ্রেপ্তার শ্রীনগরের যুবক

কীভাবে অনলাইনে এই শিশু পর্নগ্রাফির ব্যবসা ফেঁদে বসেছিল ওই যুবক? তদন্তে সিবিআই।
Posted: 10:22 AM Dec 23, 2020Updated: 10:22 AM Dec 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইনে শিশুদের অশালীন ও যৌন নিগ্রহের ভিডিও ছড়ানোর অভিযোগে শ্রীনগরের এক বাসিন্দাকে গ্রেপ্তার করল সিবিআই। অভিযোগ, অশালীন ওই ভিডিওর মাধ্যমে মার্কিন নাবালক-নাবালিকাদের ব্ল্যাকমেল করত ৩৫ বছরের কাশ্মীরের ওই যুবক। এই কাজে তাকে সঙ্গ দিত তার স্ত্রীও।

Advertisement

পকসো আইনের ১৪ ধারা ( পর্নগ্রাফির জন্য শিশুদের ব্যবহার) এবং ৬৭ বি ধারার (শিশুদের যৌন নিগ্রহের ছবি, ভিডিও বা লেখা ছড়ানো) ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে ৩৫ বছরের যুবককে। অভিযোগ, নিজেকে মার্কিন নাগরিক পরিচয় দিয়ে অনলাইনে এই শিশু পর্নগ্রাফির ব্যবসা ফেঁদে বসেছিল ওই যুবক। স্ত্রীর সঙ্গে তার প্রভু ও ভৃত্যের মতো সম্পর্ক ছিল। তার হুকুমেই শিশুদের অশালীন ভিডিও তৈরি করত তার স্ত্রী। সেই ভিডিও ডার্ক ওয়েবের মাধ্যমে মার্কিন নাবালক-নাবালিকাদের পাঠানো হত। প্রলোভন দেখিয়ে তাদেরও ব়্যাকেটের সঙ্গে জড়িয়ে ফেলা হত। তারপর সরাসরি অর্থের লেনদেন করা হত।

[আরও পড়ুন: সম্পর্ক বাঁচাতে সহকর্মীদের স্নানের ভিডিও প্রেমিককে পাঠানোর অভিযোগ, গ্রেপ্তার নার্স]

সিবিআই সূত্রের খবর, মার্কিন মুলুকের একাধিক কিশোর-কিশোরীর সঙ্গে সরাসরি যোগাযোগ ছিল ওই যুবকের। তাঁর নির্দেশ মানতে রাজি না হলে কিশোর-কিশোরীদের ব্ল্যাকমেল করত সে। তাদের ছবি, ভিডিও এবং তথ্য পরিবারকে জানিয়ে দেওয়ার হুমকি দিত। অভিযুক্তকে বিশেষ আদালতে তোলা হয়েছিল। আপাতত হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে। তার বাড়ি থেকে তিনটি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোন, একগুচ্ছ পেনড্রাইভ এবং প্রচুর হাতে লেখা নোট উদ্ধার হয়েছে। কোথায় কোথায় এই ধরনের ছবি ও ভিডিও ছড়ানো হয়েছে তার হদিশ পাওয়ারও চেষ্টা করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI)। এবিষয়ে মার্কিন পুলিশ (US Police) ও প্রশাসনের সঙ্গেও কথা বলেছে সিবিআই। সেখানকার নিগৃহীত নাবালক-নাবালিকাদের সঙ্গেও কথা বলা হচ্ছে। সাইবার জগতে যৌন নিগ্রহের এই সমস্যা নিয়ে বহুদিন ধরেই প্রচার চালিয়ে যাচ্ছে সেদেশের পুলিশ। ভারতীয় সংস্থাকে সমস্তরকম সাহায্য করতে তৈরি মার্কিন প্রশাসন।

[আরও পড়ুন: হরিয়ানায় খাট্টারকে কালো পতাকা কৃষকদের, বিক্ষোভের জেরে ফিরে গেল মুখ্যমন্ত্রীর কনভয়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement