shono
Advertisement

ব্যবধান ২ মাসের, ইডির সিল করা তালা ভেঙে শাহজাহানের বাড়িতে CBI

সিবিআইয়ের সঙ্গে ইডির আধিকারিকদের পাশাপাশি ছিল ২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।
Posted: 11:57 AM Mar 08, 2024Updated: 12:13 PM Mar 08, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: হেফাজতে নেওয়ার পর শুক্রবার দ্বিতীয়বারের জন্য শেখ শাহজানের বাড়িয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। প্রায় ২ মাস আগে ইডির সিল করা তালা ভেঙে এদিন তাঁর বাড়িতে ঢুকল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিন ১০.৫০ নাগাদ সড়বেড়িয়ায় দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল (TMC) নেতা শেখ শাহজাহানের (Shahjahan Sheikh) বাড়িতে ২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়ে উপস্থিত হন সিবিআই আধিকারিকরা। তাঁদের সঙ্গে ছিলেন ইডির (ED) দুই আধিকারিক ও ফরেনসিক টিম। সন্দেশখালীতে ৫ই জানুয়ারি যেখানে ইডি আধিকারিকরা আক্রান্ত হয়েছিলেন ও গাড়ি ভাঙচুর হয়েছিল সেই জায়গার নমুনা সংগ্রহ করে ফরেনসিক দল পাশাপাশি ভিডিওগ্রাফি করা হয়। এরপর তালা ভেঙে তাঁর বাড়িতে প্রবেশ করেন সিবিআই আধিকারিকরা।

Advertisement

রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে শাহজাহানের বাড়ি তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিকরা। শাহজাহান অনুগামীদের তাড়া খেয়ে কোনওক্রমে এলাকা ছেড়ে বেরিয়ে আসতে হয় তাঁদের। এক আধিকারিকের মাথা ফেটে গিয়েছিল। এখন শাহজাহানের গ্রেপ্তারির পর সেই মামলা সিবিআইয়ের অধীনে। ইডির উপর হামলার ঘটনার তদন্তে বুধবার তাঁকে হেফাজতে নিয়ে বৃহস্পতিবার সড়বেড়িয়ায় যান সিবিআই আধিকারিকরা বাড়ির চারপাশে ঘুরে ছবি তোলেন, পরিদর্শন করেন। তার পর তাঁরা যান শাহজাহানের নামে তৈরি মাছ বাজার শাহজাহান মার্কেটে। তবে সেদিন তাঁর বাড়িতে ঢোকেননি আধিকারিকরা।

[আরও পড়ুন: ‘গাঙ্গুলিবাবু খেলা হবে’, ‘পদ্মধারী’ অভিজিতকে ঝাঁজালো আক্রমণ সায়নীর]

এরপর শুক্রবার সকালে ফের সেখানে উপস্থিত হয়ে ইডির সিল করা তালা ভেঙে শাহজাহানের বাড়িতে ঢুকল সিবিআই। শেষ পাওয়া খবরে, ‘সন্দেশখালির বাঘ’ শাহজাহানের বাড়িতে চলছে তল্লাশি অভিযান। অন্যদিকে, এই মামলায় শুক্রবার বসিরহাট মহকুমা আদালতে পৌঁছেছেন সিবিআইয়ের ৩ সদস্যের একটি দল।

[আরও পড়ুন: ‘আল্লা আছে, বিচার হবেই’, নিজাম প্যালেসে হুঙ্কার ‘বাহুবলী’ শাহজাহানের]

এর পাশাপাশি শুক্রবার শাহজাহানের স্বাস্থ্য পরীক্ষা করাতে তাঁকে নিয়ে এদিন জোকা ইএসআই হাসপাতালে উপস্থিত হয়েছেন সিবিআই আধিকারিকরা। যাওয়ার পথে সংবাদমাধ্যমকে উদ্দেশ্য করে নিজেকে নির্দোষ দাবি করে শাহজাহান বলেন, “আল্লা আছে, বিচার একদিন হবেই।” তাঁর আরও দাবি, যেসব অভিযোগ উঠেছে, সব মিথ্যা। একদিন প্রমাণ হবে। শুক্রবার জোকা (Joka) ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার পর ফের আদালতে পেশ করা হবে শাহজাহানকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার