shono
Advertisement

সিবিএসই দ্বাদশের ফলাফলে ছাত্রীদের জয়জয়কার, যুগ্ম প্রথম হংসিকা-করিশ্মা

পাশের হার ৯৮.৫৪%, পিছিয়ে ছাত্ররা৷ The post সিবিএসই দ্বাদশের ফলাফলে ছাত্রীদের জয়জয়কার, যুগ্ম প্রথম হংসিকা-করিশ্মা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:17 PM May 02, 2019Updated: 06:19 PM May 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আগাম কোনও ঘোষণা ছিল না। বৃহস্পতিবার দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল প্রকাশ করল সিবিএসই। চলতি সপ্তাহের তৃতীয় সপ্তাহে ফলপ্রকাশের কথা ছিল। টুইট করে সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষায় সফল পড়ুয়াদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

[ আরও পড়ুন: উড়ল পুরীর মন্দিরের পতাকা, ফণীতে অশুভ লক্ষ্মণ দেখছেন পুরোহিতরা]

এ বছর পরীক্ষায় বসেছিলেন ১৩ লাখ পরীক্ষার্থী। বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটা নাগাদ দিল্লিতে সংবাদিক সম্মেলনে করে সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল প্রকাশ করা হয়। বোর্ডের তরফে জানানো হয়েছ, মেধাতালিকা থেকে পাশের হার সবেতেই এগিয়ে মেয়েরা।  মোট ৯৮.৫৪ শতাংশ ছাত্র-ছাত্রী পাশ করেছেন। মেয়েদের মধ্যে পাশের হার ৮৮.৭০ শতাংশ। যেখানে ছেলেদের মধ্যে পাশের হার ৭৯.৪০ শতাংশ। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা কেন্দ্রীয় বিদ্যালয়গুলির পড়ুয়াদের পাশের হার ৯৮.৫৪ শতাংশ। যুগ্মভাবে প্রথম হয়েছেন দুই ছাত্রী হংসিকা এবং করিশ্মা৷ দু’জনই উত্তরপ্রদেশের বাসিন্দা। দু’জনের প্রাপ্ত নম্বর ৪৯৯। পরীক্ষা হয়েছিল মোট ৫০০ নম্বরে । ১৫ ফেব্রুয়ারি শুরু হয়ে ৪ এপ্রিল শেষ হয়ছিল সব শাখার পরীক্ষা। এর আগে কখনও এত দ্রুত ফলাফল প্রকাশিত হয়নি। ফল জানা যাবে cbseresults.nic.in এবং cbse.nic.in ওয়েবসাইটে।

 

 

The post সিবিএসই দ্বাদশের ফলাফলে ছাত্রীদের জয়জয়কার, যুগ্ম প্রথম হংসিকা-করিশ্মা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement