shono
Advertisement

আমন্ত্রণেও রাজনীতি! বলিউডের কারা রামমন্দিরের উদ্বোধনে আমন্ত্রণ পেলেন? ব্রাত্য কারা?

নতুন বছরে অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনকে কেন্দ্র করে বাড়ছে উৎসাহ।
Posted: 02:20 PM Jan 08, 2024Updated: 05:15 PM Jan 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন বলে কথা। সাজো সাজো রব চারদিকে। সারা দেশে আমন্ত্রণপত্র পাঠানো হচ্ছে। বি-টাউনও বাদ যায়নি। কিন্তু সব তারকাই কি এই আমন্ত্রণ পাচ্ছেন? নাকি একে কেন্দ্র করেও এক মেরুকরণের রাজনীতি চলছে? আমন্ত্রণেও রাজনীতি? প্রশ্ন ইতিমধ্যেই উঠে গিয়েছে। ব্রাত্য কারা? ‘মাই নেম ইজ খান’ যাঁরা বলে থাকেন, নাকি প্রতিবাদী হিসেবে যাঁদের গায়ে পোস্টার পড়ে গিয়েছে?

Advertisement

লোকসভা ভোটের আগেই রামমন্দিরের উদ্বোধন। বলা হচ্ছে, অযোধ্যার এই ঐতিহাসিক অনুষ্ঠানকে হাতিয়ার করেই আসন্ন নির্বাচনের ঘুটি সাজাচ্ছে বিজেপি। তাইতো মোদি, যোগীর মতো রাজনৈতিক নেতাদের পাশাপাশি করসেবক, সন্ন্যাসী, ভক্তদের বেছে বেছে আমন্ত্রণ করা হচ্ছে। সূত্রের খবর মানলে বলিউডে এখনও পর্যন্ত আমন্ত্রণপত্র পৌঁছেছে আমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, টাইগার শ্রফ, রাজকুমার হিরানি, সঞ্জয় লীলা বনশালি, আয়ুষ্মান খুরানা, রোহিত শেট্টির বাড়িতে। মোদি-ঘনিষ্ঠ বলে পরিচিত অক্ষয় কুমার, কঙ্গনা রানাউত, অনুপম খের, সানি দেওলও আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন।

[আরও পড়ুন: অনুষ্ঠানে বিশৃঙ্খলার ঘটনায় অভিমানী রূপম! নিন্দুকের একহাত নিয়ে দিলেন নয়া ‘বিজ্ঞাপন’]

আটের দশকে শুরু হয়েছিল রামানন্দ সাগরের ‘রামায়ণ’ সিরিয়াল। তাতে রাম ও সীতার চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন অরুণ গোভিল ও দীপিকা চিখলিয়া। দুজনেই রামমন্দিরের উদ্বোধনে আমন্ত্রিত। দক্ষিণাত্য থেকে আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন রজনীকান্ত, প্রভাস, চিরঞ্জীবী, মোহনলাল, ধনুষ, যশ, ঋষভ শেট্টি। উল্লেখ্য, কিছুদিন আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করেছিলেন রজনীকান্ত। তাঁর পা ছুঁয়েও প্রণাম করেছিলেন ‘থালাইভা’। তা নিয়ে বিস্তর বিতর্ক হয়েছিল।

তবে বলিউডের তিন সুপারস্টার খান ও নবাব সইফের বাড়িতে এখনও পর্যন্ত রামমন্দিরের কোনও আমন্ত্রণপত্র পৌঁছায়নি বলেই খবর। মেয়ের বিয়ে নিয়ে ব্যস্ত রয়েছেন আমির খান। শাহরুখ-সলমনও নাকি উদয়পুরে এই অনুষ্ঠানের সাক্ষী থাকবেন। কিন্তু রামমন্দিরের উদ্বোধনে কি তিন খানকে দেখা যাবে? তেমন সম্ভাবনা তো এখনও পর্যন্ত দেখা যাচ্ছে না। সইফ আলি খান, করিনা কাপুরের বাড়িতেও আমন্ত্রণপত্র পৌঁছায়নি বলেই খবর। এখানেই প্রশ্ন, ‘মাই নেম ইজ খান’ বলেই কি ব্রাত্য এঁরা?

 

সম্প্রতি রামমন্দির উদ্বোধনের আমন্ত্রণপত্র পেয়েছেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। উল্লেখ্য, কিছুদিন আগেই ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন আলিয়া। ওদিকে আবার বেশ কিছুদিন ধরে গুঞ্জন, রণবীরকে খুব শিগগিরিই রামচন্দ্রের চরিত্রে দেখা যাবে। কিন্তু আলিয়ার বাবা মহেশ ভাট আবার বলিউডের প্রতিবাদীদের তালিকায় পড়েন। তিনি আমন্ত্রণপত্র পাননি বলেই খবর। প্রতিবাদীদের তালিকায় অনুরাগ কশ্যপও পড়েন। সুতরাং তাঁরও আমন্ত্রণ পাওয়া দুষ্কর। মনোজ বাজপেয়ী এবং পঙ্কজ ত্রিপাঠি অবশ্য সাতে আর প্যাঁচে থাকেন না। কিন্তু তাঁরাও এখনও রামমন্দির উদ্বোধনের আমন্ত্রণ পাননি বলেই খবর। পঙ্কজ আবার অটলবিহারী বাজপেয়ীর বায়োপিকেও অভিনয় করছেন। দেখা যাক তাঁর ভাগ্যের শিঁকে ছেড়ে কিনা। সবশেষে একথা বলাই যায়, আমন্ত্রণের এই জাঁতাকল বলিউড এখন দ্বিধাবিভক্ত। 

[আরও পড়ুন: দেশের অপমানে মালদ্বীপকে বয়কট! ‘অতিথি দেব ভব’ সংস্কৃতির পাঠ দিলেন ভারতীয় তারকারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement