shono
Advertisement

১০০ দিনের কাজ পরিদর্শনে রাজ্যে কেন্দ্রীয় পরিদর্শক দল, ১৫টি জেলায় চলবে নজরদারি

২৫ জুলাই থেকে ২২ আগস্ট পর্যন্ত চলবে এই পরিদর্শন।
Posted: 08:53 PM Jul 22, 2022Updated: 08:53 PM Jul 22, 2022

গৌতম ব্রহ্ম: ফের রাজ্যে কেন্দ্রীয় পরিদর্শক দল। এবার প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনা ও একশো দিনের কাজের প্রকল্প সরেজমিনে খতিয়ে দেখতে। ২৫ জুলাই থেকে ২২ আগস্ট চলবে এই পরিদর্শন। তালিকায় রয়েছে রাজ্যের ১৫টি জেলা।

Advertisement

কেন্দ্রের গ্রাম উন্নয়ন মন্ত্রকের তরফে সম্প্রতি নবান্নকে এই মর্মে চিঠি দিয়ে পর্যবেক্ষক দলকে সহযোগিতা করার কথা বলা হয়। তার পরিপ্রেক্ষিতেই শুক্রবার রাজ্যের পঞ্চায়েত সচিব পি উলগানাথন একটি ভারচুয়াল বৈঠক করেন জেলাশাসকদের সঙ্গে। আগামীতে কেন্দ্র থেকে এই প্রকল্পগুলিতে রাজ্য কত টাকা পাবে তা অনেকটাই নির্ভর করছে এই পরিদর্শক দলের রিপোর্টের উপর। কেন্দ্রের গ্রাম উন্নয়ন মন্ত্রকের তরফে যে চিঠি পাঠানো হয়েছে তাতে তেমনই ইঙ্গিত রয়েছে।

[আরও পড়ুন: দেহে সুতোটুকু নেই, ক্যামেরায় পোজ রণবীরের! বললেন ‘হাজার মানুষের সামনে নগ্ন হতে পারি’]

এই প্রকল্পগুলি রাজ্যে কার্যকরী করা নিয়ে একাধিক অভিযোগ পাওয়ার কথা উল্লেখ করা হয়েছে চিঠিতে। নবান্ন সূত্রে খবর, এদিনের পঞ্চায়েত সচিবের বৈঠকেই কেন্দ্রের পর্যবেক্ষক দলকে সহযোগিতা করার জন্যে জেলাশাসকদের বার্তা দেওয়া হয়েছে। নবান্ন সূত্রের খবর, প্রতিটি পর্যবেক্ষক দল ন্যূনতম চার থেকে ছয়টি গ্রাম পঞ্চায়েত এবং দু’টি ব্লক পরিদর্শন করবে। দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, বীরভূম, কালিম্পংয়ে ২৫ জুলাই থেকে পরিদর্শন শুরু। চলবে ৩০ জুলাই পর্যন্ত।

পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা পরিদর্শন ১ -৬ অগস্ট পর্যন্ত। কোচবিহার, পুরুলিয়া ও ঝাড়গ্রাম এই তিনজনের কেন্দ্রীয় পর্যবেক্ষক দল পরিদর্শন করার কথা ১৭-২২ অগস্ট পর্যন্ত। দক্ষিণ দিনাজপুর, নদিয়া, উত্তর দিনাজপুর, আলিপুরদুয়ারে পরিদর্শন ৭-১২ আগস্ট পর্যন্ত।

[আরও পড়ুন: বিসিসিআইয়ের বকেয়া মেটায়নি Byjus, পালটে যেতে পারে রোহিতদের মূল স্পনসর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement