shono
Advertisement

‘এটা কি..?’, চঞ্চল না মৃণাল ‘ধরতে পারবেন না’! চিনতে গিয়ে গোত্তা খেল নেটপাড়া

সৃজিত-ম্যাজিকে নিজেকেই চিনতে পারলেন না চঞ্চল চৌধুরী।
Posted: 01:24 PM May 17, 2023Updated: 01:24 PM May 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হুবহু যেন মৃণাল সেন! চোখে মোটা ফ্রেমের কালো চশমা। পরনে সাদা পাঞ্জাবি। ঠোঁটের ফাঁকে ধরা সিগারেট… অবিকল সেই চেহারা। চোখেমুখে সেই এক অভিব্যক্তি। একনজরে চেনা দায় ইনি মৃণাল সেন না চঞ্চল চৌধুরী। মেকাপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডুর ম্যাজিক তুলিতে বাংলাদেশি অভিনতা পুরোদস্তুর যেন কিংবদন্তী পরিচালক হয়ে উঠেছেন। সম্প্রতি এক আন্তর্জাতিক পত্রিকায় প্রকাশিত মৃণাল-রূপে নিজেকে দেখে নিজেই চিনতে পারলেন না চঞ্চল।

Advertisement

মঙ্গলবার সমাজ মাধ্যমের পাতায় নিজেই সেই ছবি শেয়ার করেছেন অভিনেতা। যেখানে মৃণাল-রূপী চঞ্চলকে চিনতে গিয়ে গোত্তা খেতে হল নেটপাড়াকেও। ‘পদাতিক’ অভিনেতার মন্তব্য, “ছবিটা দেখে প্রথমে আমি নিজেও অবাক হয়ে যাই। এটা কি মৃনাল সেন নাকি আমি! সত্যিটা বুঝতে একটু সময় লেগেছে, সেই সঙ্গে অনেকখানি ভালও লেগেছে। মেকাপ আর্টিস্ট সোমনাথ কুন্ডুর কী অসাধারন কাজ।”

[আরও পড়ুন: ‘রাজনীতি’তে কৌশিক-সৌরভ! নয়া ইনিংসের জন্য শুভেচ্ছা প্রসেনজিতের]

উল্লেখ্য, গতবছর ‘পদাতিক’-এর শুটিং শুরু হওয়ার দিন কয়েক আগেই পিতৃহারা হন চঞ্চল চৌধুরী। তবে কাজ থামিয়ে রাখেননি। পিতৃশোক বুকে চেপে রেখেই ওপার বাংলা থেকে কলকাতায় উড়ে এসেছিলেন ‘পদাতিক’-এর শুটিংয়ের জন্য। শহর তিলোত্তমার অলিতে-গলিতে সৃজিতের ফ্রেমে ফুটে উঠেছে মৃণাল সেনের জীবনকাহিনী। পোস্টে সেকথাই উল্লেখ করে চঞ্চলের মন্তব্য, “বাবার সদ্য মৃত্যুর শোক বুকে নিয়ে শেষ করেছি মৃনাল সেনের জীবনীভিত্তিক সিনেমা ‘পদাতিক’ এর কাজ। এবছরেই ছবিটি মুক্তি পাবে সিনেমা হলে। ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা সৃজিতদার প্রতি এরকম একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ে আমাকে নির্বাচন করার জন্য।”

মৃণাল সেনের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সম্প্রতি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পত্রিকা ‘ভ্যারাইটি’তে চঞ্চল চৌধুরীর পদাতিক লুক প্রকাশিত হয়েছে। সেখানে বাংলাদেশী অভিনেতার সাক্ষাৎকারের পাশাপাশি এই ড্রিম প্রজেক্ট নিয়ে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ও প্রযোজক ফেরদৌসুল হাসানেরও আলাপ-আলোচনা রয়েছে। প্রসঙ্গত, দুই বাংলাতেই মুক্তি পাবে ‘পদাতিক’।

[আরও পড়ুন: স্টিয়ারিং জড়িয়ে গাড়ি চালাচ্ছে সাপ! কেলেঙ্কারি কাণ্ড ‘পঞ্চমী’ সিরিয়ালে]

প্রসঙ্গত, লুক সেটিংয়ের ক্ষেত্রে শুরুতেই ছক্কা হাঁকিয়েছেন সৃজিত মুখোপাধ্যায়। পরিচালকের একেবারে জহুরির চোখ বটে! মৃণাল সেনের ভূমিকায় যেমন চঞ্চল চৌধুরীকে দেখে হতবাক হয়েছেন দর্শকরা, তেমনই কিংবদন্তী পরিচালকের স্ত্রী গীতা সেনের চরিত্রে মনামী ঘোষের লুকও প্রথম ঝলকেই বাজিমাত করেছে। বলাই বাহুল্য, সৃজিতের এই ছবি নিয়ে যে দর্শকদের প্রত্যাশা উত্তরোত্তর বেড়ে চলেছে।

 

 

 

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement