shono
Advertisement

‘চাঁদ আসবে না, তাই আমরাই চলে এলাম…’: রাঘব চট্টোপাধ্যায়

চন্দ্রযান ৩-র সাফল্যে উচ্ছ্বসিত গায়ক।
Posted: 07:11 PM Aug 23, 2023Updated: 07:11 PM Aug 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘চাঁদ কেন আসে না আমার ঘরে…’, যাঁর এই গান গেয়ে কত বিনিদ্র রজনী কাটিয়েছেন শ্রোতা-অনুরাগীরা, সেই শিল্পী রাঘব চট্টোপাধ্যায়ের আক্ষেপ ঘুচল আজ, ২৩ আগস্ট। কারণ, চন্দ্রপৃষ্ঠে ইসরোর ‘বিক্রম’ এদিন সফলভাবেই পা রাখল। ১৪০ কোটি দেশবাসী যে বিষয়ে আজ গর্বিত, সেই সুরে সুর মিলিয়েই অতীতের সুর বদলালেন রাঘব চট্টোপাধ্যায়।

Advertisement

চন্দ্রযান ৩ মিশনের সাফল্যের পর গায়কের রসিক মন্তব্য, “চাঁদ তো আসবে না, তাই আমরাই চলে এলাম।” রাঘবের কণ্ঠে ‘চাঁদ কেন আসে না আমার ঘরে’ গানটি বাঙালি শ্রোতাদের পছন্দের তালিকার শীর্ষে আজও বিরাজ করে। চাঁদের নাম শুনলেই মনে গুনগুনিয়ে ওঠে এই গান। বুধবার সকালেই উচ্ছ্বাস প্রকাশ করে রাঘব বলেছিলেন, “গতকাল থেকেই এটা ভাবছিলাম। মজার একটা কাব্যিক কল্পনা ছিল গানটায়। আমার গানটাও সুপারহিট হয়েছিল। আর আজ আমরা চাঁদে পৌঁছতে চলেছি।”

‘সেই অভিমানিনী আজও তো বলেনি, আসবে কিনা সে ফিরে…’, কুড়ির দশকে রাঘব চট্টোপাধ্যায় এই গান কলেজ ক্যান্টিন থেকে পড়ার ব্যাচ কেটে প্রেমিকার বাড়ির বাইরের রাস্তায়, সর্বত্র রাজত্ব করত। আর চাঁদের গানের সেই শিল্পীই আজ চন্দ্রযান ৩-র সাফল্যে মত বদলে বলছেন, “চাঁদ তো আসবে না, তাই আমরাই চলে এলাম।”

[আরও পড়ুন: আফগানিস্তানের প্ল্যান বাতিল? কার্গিলে শুটিং করবেন ‘কাবুলিওয়ালা’ মিঠুন!]

একরাশ অভিমানের সুর দিয়েই এই গানের শুরু। কল্পনার দেশে বহুবার চাঁদমামা কিংবা চাঁদবদন প্রেমিকার কথা ভেবেছি আমরা অনেকে। আজ সেই গানের স্রষ্টাই মজাচ্ছলে বলছেন, “চাঁদ তো আসবে না, তাই আমরাই চলে এলাম।”

[আরও পড়ুন: ‘দাদার খাটের নিচেই কয়েকশো কোটি’! পুজোর অনুদান নিয়ে বিস্ফোরক কমলেশ্বর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement