shono
Advertisement

শ্রীলঙ্কার টিম বাসে বুলেটের শেল! কোহলির শততম টেস্টের আগে চাঞ্চল্য চণ্ডীগড়ে

স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করে তদন্তে নেমেছে পুলিশ।
Posted: 06:47 PM Feb 27, 2022Updated: 07:06 PM Feb 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৪ মার্চ মোহালিতে (Mohali) শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট (India-Sri Lanka Test), যা বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট ম্যাচও বটে। তার আগে সফরকারী দেশের ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল চণ্ডীগড়ে। শ্রীলঙ্কার টিম বাসে মিলল দু’ টি বুলেটের শেল (Bullet Shells)। ঘটনায় স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করে তদন্তে নেমেছে চণ্ডীগড় পুলিশ।

Advertisement

ইতিমধ্যে মোহালিতে অনুশীলন শুরু করে দিয়েছে শ্রীলঙ্কার টেস্ট দল। ক্রিকেটাররা রয়েছেন শহরের আইটি পার্কে (IT Park) অবস্থিত হোটেল ললিতে। ওই হোটেল থেকে যে বাসে করে মোহালি স্টেডিয়ামে নিয়মিত যাতায়াত করছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা, শনিবার সেই বাসের লাগেজ রাখার জায়াগায় মিলেছে দু’টি বুলেটের শেল। চণ্ডীগড় পুলিশ (Chandigarh Police) সকালে মেটাল ডিটেক্টর দিয়ে বাসটির রুটিন চেকআপ করতে গেলে ওই শেল দুটি পাওয়া যায়। ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।

[আরও পড়ুন: রাশিয়ার ইউক্রেন হামলার জের, চেলসির মালিকানা ছাড়লেন রোমান আব্রামোভিচ]

জানা গিয়েছে, ব্যক্তিগত মালিকানাধীন সেক্টর ১৭-র তারা ব্রাদার্স ট্রান্সপোর্ট কোম্পানি থেকে ওই বাসটি ভাড়া নেওয়া হয়। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, শ্রীলঙ্কার ক্রিকেটারদের জন্য ভাড়া করা বাসটি এর আগে স্থানীয় এক বিয়েতে ব্যবহৃত হয়েছিল। পাঞ্জাবে বিয়েতে গান ফায়ার উৎসবের রেওয়াজ রয়েছে। এই শেলগুলি বিয়ে বাড়ির বুলেটের শেল কিনা তা খতিয়ে দেখছে চণ্ডীগড় পুলিশ। ঘটনায় এফআইআর (FIR) দায়ের না হলেও স্বতঃপ্রণোদিত হয়ে একটি অভিযোগ দায়ের করেছে পুলিশ। বিস্তারিত তদন্তের জন্য বাসচালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

[আরও পড়ুন: শাহবাজ-আকাশদীপের দাপটে এল জয়, হায়দরাবাদকে হারিয়ে কার্যত রনজির নকআউটে বাংলা]

উল্লেখ্য, মোহালিতে ক্রিকেট জীবনের শততম টেস্ট ম্যাচ খেলতে নামবেন বিরাট কোহলি। প্রথমে ঠিক ছিল কোহলির শততম টেস্ট হবে দিন-রাতের। কিন্তু সেই পরিকল্পনা বদলে যায়। এছাড়াও স্টেডিয়ামে বসে বিরাট কীর্তি দেখার সুযোগ পাচ্ছেন না ক্রিকেটপ্রেমীরা। কারণ শনিবার পাঞ্জাব ক্রিকেট অ‌্যাসোসিয়েশনের (PCA) তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বিরাটের শততম টেস্টে কোনও দর্শক থাকছে না। ফাঁকা স্টেডিয়ামে হবে ওই ম‌্যাচ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement