shono
Advertisement

চিতাবাঘের মুখ থেকে শিশুকে ছিনিয়ে নিলেন গ্রামবাসীরা, তারপর…

খিদের চোটে শিশুকে তুলে নিয়েছিল চিতাবাঘটি, বলছেন বনকর্তারা।
Posted: 05:46 PM Feb 11, 2023Updated: 05:52 PM Feb 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলতে খেলতে বাড়ির বাইরে বেরিয়ে পড়েছিল একরত্তি। আর তাতেই ঘনিয়ে এল বিপদ। জঙ্গল থেকে বেরিয়ে কখন যে চিতাবাঘ লোকালয়ে ঘোরাঘুরি করছিল, তা কেউ টের পায়নি। সামনে খুদেকে দেখে চুপিসাড়ে তাকেই টেনে নিয়ে গেল চিতাবাঘ। রাজস্থানের (Rajasthan) বাসনা গ্রামে এই ঘটনা স্রেফ সাদামাটা বন্যপশুর হাতে শিশুর নিহত হওয়ার ঘটনা নয়। এর পরতে পরতে রয়েছে টুইস্ট! যদিও চিতাবাঘের (Leopard) মুখ থেকে শিশুকে রক্ষা করে তাকে বাঁচানো যায়নি।

Advertisement

জামওয়ারামগড় এলাকার দেড় বছরের শিশু (Child) কখন খেলতে খেলতে বাড়ির বাইরে চলে গিয়েছিল, কেউ টের পায়নি। বিকেল গড়িয়ে সন্ধে নামার সঙ্গে সঙ্গে তাকে চুপিসাড়ে টেনে নিয়ে যায় চিতাবাঘ। শিশুটি চিৎকার করে। তা শুনে গ্রামবাসীরা ছুটে যান। একরত্তিকে চিতাবাঘের মুখ থেকে উদ্ধার করতে ঝাঁপিয়ে পড়েন তাঁরা। এত মানুষের তাড়া খেয়ে চিতাবাঘও ঘাবড়ে যায়। শিশুটিকে ফেলে গভীর জঙ্গলে দৌড়ে পালায়।

[আরও পড়ুন: রোগ সারানোর নামে একরত্তির দাঁত ভেঙে মেঝেয় আছাড় ওঝার, মৃত্যু ঘিরে চাঞ্চল্য]

চিতাবাঘের মুখে গিয়েও শিশুর প্রাণশক্তি ছিল তখনও। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে ভরতি করানো হয়। সেখানে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় দেড় বছরের শিশুর। রাজস্থানের বনদপ্তরের আধিকারিক রামকরণ মিনা জানিয়েছেন, চিতাবাঘটি ক্ষুধার্ত ছিল। জঙ্গলে খাবার না পেয়ে খাবারের খোঁজে চলে এসেছিল লোকালয়ে। আর শুনশান এলাকায় শিশুকে দেখে সে স্বীকার ভেবে তুলে নিয়ে যাচ্ছিল।

[আরও পড়ুন: রবিনসন স্ট্রিটের ছায়া হাওড়ার জগাছায়! চারদিন ধরে স্ত্রীর মৃতদেহ আগলে বসে অসুস্থ স্বামী]

বাসনা গ্রাম একেবারেই গভীর জঙ্গল (Forest) লাগোয়া একটি গ্রাম। এখানে বন্যপ্রাণীদের হামলা সাধারণ ঘটনা। কিন্তু এভাবে দেড় বছরের শিশুকে চিতাবাঘের হামলায় হারানোর ঘটনায় শোকের আবহ। এদিকে, জঙ্গলে খাবার না পেয়ে লোকালয়ে হানা বাড়ছে চিতাবাঘ ও অন্যান্য হিংস্র প্রাণীদের। বনদপ্তর এই ঘটনার কথা জেনে গ্রামবাসীদের সতর্ক করেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement