shono
Advertisement

উৎসবের মধ্যে নাশকতার ছক? পাঞ্জাব সীমান্তে উদ্ধার ‘মেড ইন চায়না’ ড্রোন!

সীমান্ত সতর্কতা বাড়াল সেনা।
Posted: 04:54 PM Nov 12, 2023Updated: 04:54 PM Nov 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনন্তনাগের ঘটনার পরে জঙ্গি তৎপরতা বেড়েছে জম্মু-কাশ্মীর সীমান্তে। এবার পঞ্জাবে (Punjab) পাক সীমান্ত লাগোয়া গ্রাম থেকে উদ্ধার হল একটি ‘মেড ইন চায়না’ ড্রোন (China Made Drone)। গোয়ান্দাদের অনুমান, ভারত সীমান্তে চিনা ড্রোন দিয়ে নজরদারি চালাচ্ছে পাকিস্তান (Pakistan)। ঘটনার নেপথ্যে কি নাশকতার ছক?

Advertisement

সেনা সূত্রে জানা গিয়েছে, অমৃতসরের (Amritsar) নেস্তা গ্রাম থেকে ওই চিনা ড্রোন উদ্ধার হয়েছে। রবিবার সকাল ৯টা ৪৫ নাগাদ গ্রামে তল্লাশি চালানোর সময় ড্রোনটি পুলিশ ও বিএসএফের যৌথ দলের নজরে আসে। একটি খামারের মাঠে সেটি পড়েছিল বলে জানা গিয়েছে।

 

[আরও পড়ুন: প্রায় সাড়ে এগারো কোটি নাগরিকের প্যান কার্ড বাতিল করল কেন্দ্র, আপনারটা নেই তো?]

গত শুক্রবার তারন জেলার আন্তর্জাতিক সীমান্তের কাছে চিনে তৈরি একটি পাকিস্তানি ড্রোন উদ্ধার করেছিল বিএসএফ (BSF)। ফের ড্রোন উদ্ধারের ঘটনায় সীমান্তগুলিতে নজরদারি বাড়ানো হয়েছে সেনার তরফে। সতর্ক পুলিশও। তবে কেন ড্রোন ব্যবহার করা হয়েছিল, মাদক পাচার না নাশকতা জন্য, তা এখনও স্পষ্ট নয়। তদন্ত শুরু হয়েছে।

[আরও পড়ুন: যুদ্ধের নিষ্ঠুর ছবি গাজায়, অন্ধকার হাসপাতালে মৃত্যুর মুখে ৪৫ শিশু!]

প্রসঙ্গত, গতকাল আলিগড় বিশ্ববিদ্যালয়ের ছাত্র সন্দেহভাজন ৬ ইসলামিক স্টেট জঙ্গিকে গ্রেপ্তার করেছে এএনআই। গোয়েন্দাদের দাবি, গোটা ভারতে হামলার ছক ছিল অভিযুক্তদের। অন্যদিকে শুক্রবার সাত ইসলামিক স্টেট জঙ্গির বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে এএনআই।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement