shono
Advertisement

মহিলা সহকর্মীকে যৌন হেনস্তা! গণেশ আচার্যর বিরুদ্ধে চার্জশিট পেশ করল পুলিশ

মহিলার অভিযোগ,গণেশ তাঁকে জোর করে অশ্লীল ভিডিও দেখাতেন!
Posted: 06:12 PM Apr 01, 2022Updated: 06:53 PM Apr 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালে বলিউডের জনপ্রিয় নৃত্য পরিচালক গণেশ আচার্যর (Ganesh Acharya) বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন তাঁর এক মহিলা সহকর্মী। শুক্রবার মুম্বই পুলিশ গণেশের বিরুদ্ধে সেই অভিযোগের চার্জশিট জমা দিয়েছে। 

Advertisement

 ঠিক কী ঘটেছিল? দিব্যা কোটিয়ান নামে বলিউডেরই এক ডান্স কোরিওগ্রাফার গণেশ আচার্যর বিরুদ্ধে কর্মক্ষেত্রে হেনস্তার অভিযোগ এনেছেন। দিব্যা মুম্বইয়ের আম্বোলি থানায় গণেশ আচার্যর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। দিব্যার মূল অভিযোগ ছিল, কাজের অছিলায় গণেশ তাঁকে একাধিকবার অশ্লীল ভিডিও দেখতে বাধ্য করেছেন। দেখতে না চাইলেও দিব্যাকে জোর করে তা দেখিয়েছেন।

[আরও পড়ুন: অভিষেকের মৃত্যুর পর বদলাচ্ছে ধারাবাহিকের গল্প, এবার থেকে অন্য সময়ে ‘খড়কুটো’!]

দিব্যার অভিযোগ, ‘ভারতীয় ফিল্ম এবং টেলিভিশন কোরিওগ্রাফার অ্যাসোসিয়েশন’-এর সাধারণ সম্পাদক পদে আসীন হওয়ার পর থেকেই গণেশ তাঁকে হেনস্তা করা শুরু করেন। তখন থেকে প্রায়ই অফিসে ডেকে জোর করে অশালীন ভিডিও দেখাতেন সিনিয়র কোরিওগ্রাফার গণেশ। আপত্তি জানালে একাধিকবার গণেশের সঙ্গে তাঁর বচসাও হয়। অন্যদিকে, গণেশের সঙ্গে তাঁর সম্পর্ক খারাপ হওয়ায় অন্য কেউ দিব্যাকে কাজ দিতেও চাননি। অভিযোগনামায় এমনটাই দাবি করেছিলেন দিব্যা।

২০২০ সালের ২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবসের এক অনুষ্ঠানে গণেশের সঙ্গে দিব্যার দেখা হলে, গণেশের কাছ থেকে তাঁর সদস্যপদ বাতিল করার কারণ জানতে চান। আর তাতেই নাকি প্রচণ্ড রেগে যান গণেশ। তৎক্ষণাৎ সেখানে উপস্থিত জয়শ্রী কেলকার এবং প্রীতি ল্যাড নামে দুই মহিলা কোরিওগ্রাফারকে ডেকে দিব্যাকে অনুষ্ঠান থেকে বার করে দেওয়ারও নির্দেশ দেন গণেশ। তাঁরাও গণেশের নির্দেশ অনুযায়ী মারতে মারতে সেখান থেকে বের করে দেন দিব্যাকে। এই ঘটনার পরই পুলিশের দ্বারস্থ হয়েছিলেন দিব্যা। এমনকী, মহারাষ্ট্র মহিলা কমিশনের কাছেও গোটা ঘটনা জানিয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: ‘কঙ্গনা অভিনেত্রীই নন’, একী বললেন ‘দ্য কাশ্মীর ফাইলসে’র পরিচালক বিবেক অগ্নিহোত্রী! ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement