shono
Advertisement
Actor battling with Cancer

ক্যানসারে আক্রান্ত 'ভূতের ভবিষ্যৎ'-এর 'আত্মারাম', লাস্ট স্টেজ!

বর্ষীয়ান অভিনেতার অসুস্থতার খবর ফেসবুকের মাধ্যমে জানান পরিচালক অভিজিৎ পাল।
Posted: 10:50 PM Apr 26, 2024Updated: 11:47 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারাটা জীবন থিয়েটারকে দিয়েছেন উদয় শংকর পাল। সিনেমায় চরিত্রের স্ক্রিনটাইম কত, তা নিয়ে বিশেষ মাথা ঘামাননি। ছোট ছোট চরিত্রেই মানুষের মনে জায়গা করে নিয়েছেন। ঠিক যেমন 'ভূতের ভবিষ্যৎ'-এর বিহারি রিকশাওয়ালা 'আত্মারাম'। সেই মানুষটাই আজ ক্যানসারের সঙ্গে লড়াই করছেন।

Advertisement

বর্ষীয়ান অভিনেতার অসুস্থতার খবর ফেসবুকের মাধ্যমে জানান পরিচালক অভিজিৎ পাল। উদয়বাবুর ছবি শেয়ার করে তিনি লেখেন, "আমার প্রিয় উদয়দা। আমাদের সব্বার প্রিয় আত্মারাম। একজন মারাত্মক চরিত্র অভিনেতা। এত আড্ডা এতো স্ক্রিপ্ট নিয়ে কাটাছেঁড়া। এতো ভাবনা, এত পথ চলা। গত দুদিন আগে জানতে পারা মারণরোগ ক্যানসার তোমাকে থমকে দিয়েছে। লাস্ট স্টেজ। এইতো কদিন আগে আমার পরবর্তী সিনেমা নিয়ে এতো কথা হল। সেভাবে তোমাকে নিয়ে কেউ লিড হিসেবে কোনওদিন কাজ করেননি। আমি চেষ্টা করছিলাম একটা পুরো সিনেমা জুড়ে তোমাকে আঁকতে। গত তিন বছর ধরে তোমাকে নিয়ে এই চিত্রনাট্য নিয়ে কাজ করছি। মন ভীষণ ভারি। তুমি জানি না আর কতদিন আছ! আমাদের নতুন ছবির কাজ (যা গত তিন বছর ধরে সাজিয়েছি) এই মাসের শেষ থেকেই শুরু হওয়ার কথা ছিল। গরমের জন্য কটাদিন পিছোতে বল্লে... তোমার ফোন কি আর আসবে উদয়দা?"

[আরও পড়ুন: ভোট প্রচারে গোলাপ হাতে দেবের অপেক্ষা, ভিডিও শেয়ার হতেই উচ্ছ্বসিত সুন্দরী ]

শুধু 'ভূতের ভবিষ্যৎ' নয়, 'রয়্যাল বেঙ্গল রহস্য', 'আশ্চর্য প্রদীপ', 'প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো'র মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন উদয় শংকর পাল। অভিনেতার শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন পরিচালক অনীক দত্তও। সংবাদমাধ্যমকে জানান, তাঁর শেষ ছবিতেও উদয়বাবু রয়েছেন। ডাবিং এখনও হয়নি। ফোনে অভিনেতাকে না পাওয়া দুশ্চিন্তায় আছেন বলেও জানান। পাশাপাশি ব্যক্তিগতভাবে সাহায্য করার আশ্বাসও দেন।

সংবাদমাধ্যমকে পরিচালক অভিজিৎ পাল জানান, দিদির সঙ্গে থাকেন উদয়বাবু। গত কয়েকমাস ধরেই কাশি হচ্ছিল। গত ডিসেম্বর মাসে কাশির সঙ্গে রক্ত বেরোয়। চিকিৎসককে দেখানো হয়। তখনই ক্যানসারের কথা জানা যায়। এত ব্যয়বহুল চিকিৎসা তাঁর পক্ষে করা সম্ভব নয়। তাই শিল্পীদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। গিল্ডের সঙ্গেও বলেছিলেন কথা। অভিনেতা সুমিত সমাদ্দার জানান, তাঁদের যত বন্ধুবান্ধব রয়েছেন সকলের সঙ্গে কথা বলে কিছু করার চেষ্টা করবেন। শিল্পীরা যাতে জীবনবীমা পান, সেই বিষয়টাও দেখা উচিত বলে মনে করেন অনীক দত্ত।

[আরও পড়ুন: বিয়ের পোশাক এভাবে ছিঁড়ে ফেললেন সামান্তা! প্রাক্তন স্বামী নাগার উপর এত রাগ? ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement