shono
Advertisement
Shobhaa De

বায়োপিকে কঙ্গনাকেই চান শোভা দে, 'লেডিজ স্টাডি গ্রুপে'র আলোচনাচক্রে আর কী বললেন?

'দ্য পার্সন বিহাইন্ড দ্য পার্সোনা' শীর্ষক আলোচনাচক্রে মনের কথা জানিয়ে দিলেন লেখিকা।
Published By: Suparna MajumderPosted: 08:10 PM Jul 08, 2024Updated: 08:46 PM Jul 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর লেখায় রয়েছে 'স্ট্রেঞ্জ অবসেশন'। চোখে তীক্ষ্ণতা। আর আছে এক 'অতৃপ্ত' মন। মনের এই অতৃপ্তিই তো সাহিত্যিকের সম্পদ। নতুন করে কলম ধরতে বাধ্য করে। এই কলমের জোরেই পাঠকদের মনে জায়গা করে নিয়েছেন শোভা দে (Shobhaa De)। কখনও যদি তাঁকে নিয়ে বায়োপিক তৈরি হয়। তাহলে কাকে নিজের চরিত্রে দেখতে চাইবেন? এই প্রশ্ন করা হয়েছিল লেখিকাকে। দিলেন জবাব। বললেন, তাঁকে বায়োপিক তৈরি হলে নিজের চরিত্রে দেখতে চান বলিউডের 'ক্যুইন' কঙ্গনা রানাউতকে।

Advertisement

আনন্দিতা দে, শোভা দে, মিনি জুনেজা (প্রেসিডেন্ট, লেডিজ স্টাডি গ্রুপ)। ছবি: বাঁদিক থেকে ডানদিকে।

'লেডিজ স্টাডি গ্রুপে'র (LSG)) উদ্যোগে 'দ্য পার্সন বিহাইন্ড দ্য পার্সোনা' শীর্ষক একটি আলোচনাচক্রের আয়োজন করা হয়েছিল। যেখানে মেয়ে আনন্দিতার মুখোমুখি হয়েছিলেন শোভা দে। সেখানেই বায়োপিকের প্রসঙ্গটি ওঠে। যা শুনে লেখিকার মন্তব্য, "যদি কখনও তা (বায়োপিক) তৈরি হয় তাহলে আমি চাইব কঙ্গনা রানাউত (Kangana Ranaut) আমার চরিত্রে অভিনয় করুক।" এমনিতে, বলিউডের 'কন্ট্রোভার্সি ক্যুইন' কঙ্গনা। তবে অভিনেত্রী হিসেবে বার বার প্রশংসা পেয়েছেন। এবার পেলেন শোভা দে-র মতো ব্যক্তিত্বের বিশ্বাস। যে বিশ্বাসে তিনি কঙ্গনাকে নিজের বায়োপিকের জন্য বেছে নিয়েছেন।

[আরও পড়ুন: দার্জিলিংয়ের শুনশান রাস্তায় সৌমিতৃষা, কোন অভিযান শুরু হল?]

এদিনের আলোচনাচক্র চলে প্রায় দেড় ঘণ্টা। তাতে নানা বিষয় নিয়ে কথা বলেন শোভা দে। জানান নিজের হাতে পাতার পর পাতা লেখার গল্প। তার পর সন্তানদের এনে দেওয়া কম্পিটারের লেখার কাহিনি। কথায় কথায় আসে সোশাল মিডিয়ার প্রসঙ্গ। লেখিকা জানান, আজকের যুগে দাঁড়িয়ে ভার্চুয়াল কার্যকলাপকে অস্বীকার করা সম্ভব নয়। তবে কোনও কিছু পোস্ট করার আগে অবশ্যই ফ্যাক্টচেক করে নেওয়া প্রয়োজন।

নানা বিতর্কের সম্মুখীন হতে হয়েছে শোভা দে-কে। তবে প্রত্যেকবারেই নিজের অবস্থান বলিষ্ঠভাবে প্রতিপক্ষকে বুঝিয়ে দিয়েছেন তিনি। "আমি নিরাপদ দূরত্বে বিশ্বাস করি না। একেবারে গভীর পর্যন্ত যাব অথবা কিছুই করব না", বলেন তিনি। জাপানের সংস্কৃতি অনুপ্রেরণা জোগায় লেখিকাকে। তাঁদের জীবনবোধ মুগ্ধ করে তাঁকে। তবে শোভা দে-র 'ট্রু লাভ' আজও এলভিস প্রেসলি। কখনও যদি চ্যাট শো করেন নাম কী দেবেন? এই প্রশ্ন করা হয়েছিল লেখিকাকে। 'অ্যাগনি আন্ট'-এর জবাব, "যদি আমি কখনও তা করি তাহলে তা কফি বা অন্যকিছু হবে না। একদম সোজাসাপ্টাভাবে 'শ্যাম্পেন উইথ শোভা'।"

[আরও পড়ুন: লাস্যময়ী লারিসা! যৌবনের এই জাদুতেই বশ শাহরুখপুত্র আরিয়ান?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'দ্য পার্সন বিহাইন্ড দ্য পার্সোনা' শীর্ষক একটি আলোচনাচক্রের আয়োজন করা হয়েছিল। সেখানেই বায়োপিকের প্রসঙ্গটি ওঠে।
  • শোভা দে জানান, তাঁর বায়োপিক হলে নিজের চরিত্রে কঙ্গনাকেই দেখতে চান।
Advertisement