shono
Advertisement
Kunal Ghosh

পরিচালক রাহুলের কর্মবিরতি, ফেডারেশনের নির্দেশ নিয়ে কী বললেন কুণাল ঘোষ?

'X' হ্যান্ডেলে নিজের মতামত জানিয়েছেন তৃণমূল নেতা।
Published By: Suparna MajumderPosted: 03:14 PM Jul 23, 2024Updated: 03:14 PM Jul 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়ম বিরুদ্ধভাবে শুটিং করার অভিযোগ। টলিপাড়ার পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে তিন মাসের কর্মবিরতির নির্দেশ দিয়েছে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া (FCTWEI)। এ বিষয়ে এবারে 'X' হ্যান্ডেলে নিজের মতামত জানালেন তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)।

Advertisement

ফাইল ছবি

এর আগে ‘দিলখুশ’, ‘কিশমিশ’-এর মতো সিনেমা পরিচালনা করেছেন রাহুল। অভিযোগ, একটি জনপ্রিয় OTT প্ল্যাটফর্মের ওয়েব সিরিজের শুটিং তিনি ফেডারেশনের নিয়ম না মেনে করেছেন। আর তার জেরেই ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অফ ইস্টান ইন্ডিয়ার (DAEI) পক্ষ থেকে রাহলকে তিন মাসের কর্মবিরতির নির্দেশ দেওয়া হয়েছে। যা ২০ জুলাই অর্থাৎ শনিবার থেকে শুরু হয়েছে আর শেষ হবে আগামী ১৯ অক্টোবর।

[আরও পড়ুন: ‘প্রাক্তন প্রেমিক’ হইতে সাবধান! রণজয়কে কি বিঁধলেন সায়ন্তনী? পোস্টে ‘লাভ’ সোহিনীর]

এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে 'X' হ্যান্ডেলে কুণাল ঘোষ লেখেন, "পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের ঘোষণায় ভুল থাকলেও শাস্তি সমর্থন করি না। আলোচনা হতে পারত। ফেডারেশনের কিছু কাজ টলিউডের ক্ষতি করছে। প্রযোজক, পরিচালকরা বিরক্ত হচ্ছেন। কাজের পরিবেশ নষ্ট হচ্ছে। আজ কেউ মুখ খুলছে না, কিন্তু ভবিষ্যতের জন্য তোলা থাকছে। আরও কাজ আসার ক্ষেত্রে বাধা তৈরি হচ্ছে।"

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, প্রিয়াঙ্কা সরকার, অপরাজিতা আঢ্য অভিনীত পুজোর ছবি পরিচালনা করার কথা ছিল রাহুলের। তবে ফেডারেশনের কর্মবিরতির নির্দেশের পর ছবির প্রযোজনা সংস্থার পক্ষ থেকে ছবিটি পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে সৌমিক হালদারকে। রাহুল পেয়েছেন সিনেমাটির ক্রিয়েটিভ প্রোডিউসারের দায়িত্ব।

রাহুলের কর্মবিরতির এই সিদ্ধান্তের সমালোচনা পরিচালক রাজ চক্রবর্তীও করেছেন। বিষয়টিকে ‘ক্ষমতার অপব্যবহার’ বলে তিনি জানান, সৃষ্টিশীল কাজ ও পরিচালকের স্বাধীনতায় হস্তক্ষেপ করার অধিকার কারও নেই। তিনি নিজের ইচ্ছেতেই কাজ করবেন। রাহুলের পাশে থাকার আশ্বাসও দেন তিনি। এদিকে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এই সমস্যার দ্রুত সমাধান চান। সংবাদমাধ্যমকে তিনি জানান, প্রযোজকের পাশেই থাকবেন। অবিলম্বে ছবির শুটিং শুরু হোক, এমনই কামনা ‘মিস্টার ইন্ডাস্ট্রি’র।

[আরও পড়ুন: ক্যামেরার সামনেই উদ্দাম যৌনতা! ‘বিগ বস’-এর ‘অশ্লীল’ ভিডিওয় ক্ষিপ্ত শিব সেনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিয়মবিরুদ্ধ শুটিং করার অভিযোগে পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে তিন মাসের কর্মবিরতির নির্দেশ দিয়েছে ফেডারেশন।
  • এ বিষয়ে এবারে 'X' হ্যান্ডেলে নিজের মতামত জানালেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।
Advertisement