shono
Advertisement

Breaking News

Mithun chakraborty

নাম ঘোষণা হতেই মিঠুনের চোখে জল, দাদা সাহেব ফালকে পুরস্কার হাতে কী বললেন 'মহাগুরু'?

ভারতীয় সিনেমায় অবদানের জন্য আগেই জাতীয় পুরস্কার, পদ্মসম্মানে ভূষিত হয়েছেন মিঠুন চক্রবর্তী।
Published By: Akash MisraPosted: 07:59 PM Oct 08, 2024Updated: 08:02 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের শুরুতেই পদ্মবিভূষণ সম্মান পেয়েছেন মিঠুন চক্রবর্তী। আর এবার বর্ষীয়ান অভিনেতাকে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মানে সম্মানিত করল কেন্দ্রীয় সরকার। মঙ্গলবার নয়াদিল্লিতে মিঠুনের নাম ঘোষণা হতেই, মহাগুরুর চোখ ছলছল।

Advertisement

দাদা সাহেব ফালকে পুরস্কার হাতে মঞ্চে দাঁড়িয়ে মিঠুন বললেন, ''এই মঞ্চে আমি আগেও তিনবার এসেছিলাম, প্রথমবার জাতীয় পুরস্কার পাওয়ার পর মাথাটা একটু খারাপ হয়েছিল। ভেবেছিলাম বড় কিছু করে ফেলেছি নিজেকে অ্যালপাচিনো ভাবছিলাম''।

এখানে শেষ করলেন না মহাগুরু। মঞ্চে দাঁড়িয়েই ভাসলেন নস্ট্য়ালজিয়ায়। এদিন মিঠুন চক্রবর্তী জানান, ‘লোকে বলত ফিল্ম ইন্ডাস্ট্রিতে কালো রং চলবে না। এখানে কী করছো? ফিরে যাও, রাস্তা দিয়ে যেতে যেতে লোকে কালিয়া বলত? আমি ভাবতাম কী করব? ভগবানকে বলতাম কী করব এই রং তো পালটাতে পারব না? ভাবতাম যে আমি নাচতে জানি, পা দিয়ে এমন নাচব যাতে লোকে আমার গায়ের রং না দেখে, আমার পায়ের দিকে দেখে, পা থামতে দেয়নি…লোকে তখন আমার রং ভুলে গেল আমি হয়ে গেলাম সেক্সি, ডাস্কি বাঙালি বাবু...’।

ভারতীয় সিনেমায় অবদানের জন্য আগেই জাতীয় পুরস্কার, পদ্মসম্মানে ভূষিত হয়েছেন মিঠুন চক্রবর্তী। এবার দাদাসাহেব ফালকে গ্রহণ করবেন। ঘটনাচক্রে এদিনই ‘কাবেরী অন্তর্ধান’ ছবির জন্য জাতীয় পুরস্কার গ্রহণ করবেন কৌশিক। কেমন অনুভূতি? প্রশ্ন শুনেই পরিচালক বললেন, “মিঠুন চক্রবর্তী পাবে না তো কে পাবে! তার এই সুবিশাল সিনেম্যাটিক সফর। আগে ধরা হত দাদাসাহেব ফালকে প্রায় রিটায়ারমেন্টের সম্মানের মতো। সেটা কিন্তু নয়। ভালো লাগে যখন এমন সময় এই সম্মান দেওয়া হচ্ছে যখন তার পরেও মানুষ কাজ করবে। আর মিঠুনদার ক্ষেত্রে খুব আনন্দের কারণ তাঁর ছবিও রিলিজ হয়েছে। সব একসাথে হচ্ছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার নয়াদিল্লিতে মিঠুনের নাম ঘোষণা হতেই, মহাগুরুর চোখ ছলছল।
  • মঙ্গলবার নয়াদিল্লিতে মিঠুনের নাম ঘোষণা হতেই, মহাগুরুর চোখ ছলছল।
Advertisement