shono
Advertisement
Kalki 2898 AD

মুক্তির চার দিনেই ৫০০ কোটির ক্লাবে 'কল্কি', প্রভাস-দীপিকার ব্লকবাস্টার জ্যাকপট

পয়লা সপ্তাহান্তেই সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করল 'কল্কি'!
Published By: Sandipta BhanjaPosted: 09:39 AM Jul 01, 2024Updated: 09:40 AM Jul 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আগেই বক্স অফিসে হুঁশিয়ারি দেগেছিল ‘Kalki 2898 AD’! সিনেবিশেষজ্ঞদের রিপোর্ট কার্ডে ৪০০ কোটির ব্যবসার কথা আগেই জানা গিয়েছিল, এবার পয়লা সপ্তাহান্তের আয়ের নীরিখে সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দিল প্রভাস-দীপিকার (Prabhas, Deepika Padukone) দক্ষিণী সিনেমা। রিলিজের মাত্র চার দিনেই ৫০০ কোটির গণ্ডি ছুঁয়ে বক্সঅফিস কাঁপন ধরিয়ে দিয়েছে 'কল্কি'। যে মেগা বাজেট ছবিতে রয়েছেন কমল হাসান, অমিতাভ বচ্চনদের সঙ্গে বাংলার শাশ্বত চট্টোপাধ্যায়ও।

Advertisement

বক্স অফিসের রিপোর্ট কার্ড বলছে, গোটা বিশ্বে ৫০০ কোটির ব্যবসা করা 'কল্কি' ভারতের সিনেবাজারেও দাপট দেখাচ্ছে। পয়লা সপ্তাহান্তেই দেশ থেকে মোট ৩০০ কোটি টাকা ঢুকেছে প্রভাস-দীপিকার কল্কির ক্যাশবাক্সে। অগ্রীম বুকিংয়ে ৫৫ কোটির ব্যবসা করে বক্স অফিসে ঝড় তোলার আভাস দিয়েছিল ‘কল্কি’। আর ওপেনিং ইনিংসেও ছক্কা হাঁকাল। ২৭ জুন রিলিজের প্রথম দিন বিভিন্ন ভাষায় 2D এবং 3D ভার্সনে ২০০ কোটির দুয়ারে দাঁড়িয়েছিল এই ছবি। চলতি বছরে ওপেনিং ডে-র আয়ের নীরিখে এখনও পর্যন্ত কোনও সিনেমা এমন শিকে ছিঁড়তে পারেনি।

বক্স অফিস রিপোর্ট অনুযায়ী, ‘Kalki 2898 AD’ রবিবার ছুটির দিনে একলাফে দেশে ৮৫ কোটি টাকার ব্যবসা করেছে। দক্ষিণী ভাষা তো বটেই এমনকী 'কল্কি'র হিন্দি বলয়ের আয়ও নেহাত কম নয়! মুক্তির মাত্র দিন চারেকের মধ্যেই হিন্দি ভার্সন থেকে মোট ১১০.৫ কোটি টাকার ব্যবসা করেছে। যা কিনা ভবিষ্যতে বলিউডকে হুঁশিয়ারি দেগে দেওয়ার মতোই! তবে দক্ষিণী বেল্ট থেকেই 'কল্কি'র আয় সবথেকে বেশি। বিশেষ করে তেলুগু সিনেবাজারে মোট ১৬২.১ কোটি টাকার ব্যবসা করার খবর মিলেছে এখনও পর্যন্ত। তামিল ভার্সন থেকে আয় ১৮.৩ কোটি টাকা। এদিকে মালয়ালম ভার্সনে ৯.৭ কোটির ব্যবসা করেছে কল্কি। আর কন্নড় ভার্সনের কালেকশন ১.৮ কোটি টাকা।

পয়লা সপ্তাহেই প্রভাস-দীপিকা যে জ্যাকপট ছুঁয়ে ফেলেছে, তা বলাই বাহুল্য! সিনেবিশেষজ্ঞরা অবশ্য আগেভাগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, প্রথম সপ্তাহে প্রভাস-দীপিকার দক্ষিণী সিনেমার বিজয়রথ অপ্রতিরোধ্য থাকবে। সেই কথাই অক্ষরে অক্ষরে ফলে গেল। রিপোর্ট বলছে, শুধুমাত্র পয়লা দিনেই ১৯১ কোটির ব্যবসা করে গোটা বিশ্বে ভারতীয় ছবির ওপেনিং ডে-র আয়ের নীরিখে তৃতীয় স্থানে নাম লিখিয়েছে 'কল্কি। যা কিনা 'কেজিএফ ২' (১৫৯ কোটি), 'সালার' (১৫৮ কোটি), 'লিও' (১৪২ কোটি), 'সাহু' (১৩০ কোটি), এমনকী শাহরুখ খানের 'জওয়ান' (১২৯ কোটি)-এর রেকর্ডও ভেঙে চুরমার করে দিয়েছে। যদিও বক্স অফিসে সেরা ভারতীয় সিনেমার ওপেনার হিসেবে এখনও রাজামৌলীর 'RRR' (২২৩ কোটি) এবং 'বাহুবলী ২'-এর রেকর্ড অক্ষত। মজার বিষয় হচ্ছে, 'বাহুবলী ২' (২১৭ কোটি)-এর নায়কও প্রভাসই। অতঃপর তাঁর সিনে কেরিয়ারে যে 'কল্কি'র সঙ্গে নতুন মাইলফলক যোগ হল, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: সোনাক্ষীর বিয়ে দিয়েই হাসপাতালে শত্রুঘ্ন, নেননি শপথও! খবরে সিলমোহর ছেলে লাভ সিনহার]

ছবি : এক্স হ্যান্ডেল

২০২৩ সালে বিনোদুনিয়ায় বিতর্কের শিরোনামে ঠাঁই পেয়ে ফ্লপস্টার হয়েও ফিনিক্স পাখির মতো ফিরে এসেছেন দক্ষিণী সুপারস্টার প্রভাস (Prabhas)। ‘আদিপুরুষ’-এ ডুবেছিলেন। আর তার মাসখানেকেই ‘সালার’-এর (Salaar) হাত ধরে দাপুটে উত্থান হয় দক্ষিণী সুপারস্টারের। তেইশের শাপমোচন তেইশে ঘটেছে। শাহরুখ খান, রণবীর কাপুর সবাইকে টেক্কা দিয়ে ‘সেরা সুপারস্টার’ হয়েছেন প্রভাস। এবার ‘কল্কি’র বিজয়রথ ছোটালেন দক্ষিণী অভিনেতা। লোকসভা ভোটের জন্য পিছিয়ে গিয়েছিল মুক্তির তারিখ। ৯ মে মুক্তি পাওয়ার কথা ছিল ‘Kalki 2898 AD’র। তার বদলে ২৭ জুন রিলিজের পরই বক্স অফিসের খেলা ঘুরিয়ে দিল প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান এবং শাশ্বত অভিনীত ছবি। দক্ষিণেও বিজয়ধ্বজা ওড়ালেন বাঙালি অভিনেতা।

[আরও পড়ুন: ‘তোর জন্য নতুন করে বাঁচতে শিখেছি’, শ্রীময়ীর জন্মদিনে লিখলেন কাঞ্চন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রিলিজের মাত্র চার দিনেই ৫০০ কোটির গণ্ডি ছুঁয়ে বক্সঅফিস কাঁপন ধরিয়ে দিয়েছে 'কল্কি'।
  • যে মেগা বাজেট ছবিতে রয়েছেন কমল হাসান, অমিতাভ বচ্চনদের সঙ্গে বাংলার শাশ্বত চট্টোপাধ্যায়ও।
  • শুধুমাত্র পয়লা দিনেই ১৯১ কোটির ব্যবসা করে গোটা বিশ্বে ভারতীয় ছবির ওপেনিং ডে-র আয়ের নীরিখে তৃতীয় স্থানে নাম লিখিয়েছে 'কল্কি।
Advertisement