shono
Advertisement
Prosenjit Chatterjee

পাশেই ঋতুপর্ণা, পয়লা বৈশাখে নিজেকে 'অযোগ্য' বলছেন প্রসেনজিৎ! কেন?

বড় চমক 'বুম্বাদা'র!
Posted: 07:04 PM Apr 14, 2024Updated: 07:07 PM Apr 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেভাগেই ঘোষণা করেছিলেন যে পয়লা বৈশাখের দিন বড় ঘোষণা রয়েছে। সেটাই করে দেখালেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। নিজেকে 'অযোগ্য' বলে বসলেন! কিন্তু কেন?

Advertisement

খোলসা করেই বলা যাক তাহলে। আসলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নতুন ছবির নাম 'অযোগ্য'। তাঁর সঙ্গে জুটি ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। বাঁধছেন পরিচালনায় কৌশিক গঙ্গোপাধ্যায়। সিনেমার ইতিহাসে হয়তো এটাই প্রথম। যেখানে টলিউডের দুই সুপারস্টার তাঁদের ৫০ তম ছবিতে জুটি বাঁধছেন। হ্যাঁ,ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যাঁদের একফ্রেমে আনতে পরিচালকরা সবসময় প্রস্তুত। যাঁদের একফ্রেমে দেখার জন্য হইচই পড়ে যায় অনুরাগীদের মধ্যে। সেই জুটিই ফের একসঙ্গে, তাঁদের ৫০ তম ছবিতে। আর এই ম্যাজিক তৈরি করলেন টলিউডের জনপ্রিয় পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

গতবছরই এই সিনেমার ঘোষণা করেছিলেন। তবে নববর্ষে মুক্তির দিনক্ষণ জানালেন। চলতি বছরের ৭ জুন এই ছবি আসছে প্রেক্ষাগৃহে। নতুন পোস্টারে দেখা ভেসে উঠল ঝাপসা প্রসেনজিৎ-ঋতুপর্ণার মুখ। প্রসেনজিৎ-ঋতুপর্ণা (Prosenjit-Rituparna) জুটি মানেই বক্স অফিস বাম্পার। উত্তম-সুচিত্রা জুটির পরই বাংলা সিনেমার দর্শকদের মনে তাঁদের স্থান। এবার পঞ্চাশতম সিনেমার পালা। ঘোষণা আগেই হয়েছিল।

[আরও পড়ুন: কাকভোরে সলমনের বাংলোয় গুলি চালাল গ্যাংস্টার বিষ্ণোই! ‘বড়’ পদক্ষেপ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী শিণ্ডের]

নয়ের দশকের মাঝামাঝি প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির সফর শুরু হয়। প্রথম ছবিই ছিল সুপারহিট। তার পর একে একে ‘মায়ার বাঁধন’, ‘বাবা কেন চাকর’, ‘স্বামীর ঘর’, ‘মনের মানুষ’-এর মতো সিনেমার দর্শকদের উপহার দিয়েছেন দুজনে। তবে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার মুক্তির পর বহুদিন একসঙ্গে কাজ করেননি ঋতুপর্ণা আর প্রসেনজিৎ। কিন্তু দুজনের জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। তার প্রমাণ ছিল নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’। ২০১৬ সালে মুক্তি পায় ‘প্রাক্তন’। আবারও সুপারহিট প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির অনস্ক্রিন রসায়ন। এই জুটিকে নিয়েই আবার কৌশিক গঙ্গোপাধ্যায় তৈরি করেছিলেন ‘দৃষ্টিকোণ’। আলাদা গল্প, আলাদা চরিত্র। কিন্তু প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ম্যাজিক ছিল অক্ষুন্ন। তাতে আবার বাড়তি পাওনা ছিল কৌশিকের পরিচালনা। এই তিন মূর্তিই এবার দর্শকের দরবারে নতুন গল্প নিয়ে আসছেন। পয়লা বৈশাখে তারই রিলিজের শুভক্ষণ জানালেন ত্রয়ী।

[আরও পড়ুন: ‘আমরা সকলেই জীবনে দাবা খেলছি’, ভোটের মুখে ‘কিস্তিমাত’-এর ইঙ্গিত মিঠুনের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আসলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নতুন ছবির নাম 'অযোগ্য'। সঙ্গে জুটি ঋতুপর্ণা সেনগুপ্ত
  • নববর্ষে মুক্তির দিনক্ষণ জানালেন।
  • চলতি বছরের ৭ জুন এই ছবি আসছে প্রেক্ষাগৃহে।
Advertisement