shono
Advertisement
Rudranil Ghosh

নতুন ছবিতে কেন ১ টাকাও পারিশ্রমিক নেননি? মুখ খুললেন রুদ্রনীল

'দ্য অ্যাকাডেমি অফ ফাইন আর্টস' পরিচালক জয়ব্রতর প্রশংসায় পঞ্চমুখ অভিনেতা।
Published By: Sandipta BhanjaPosted: 03:34 PM Oct 25, 2024Updated: 04:38 PM Oct 25, 2024

সন্দীপ্তা ভঞ্জ: সম্প্রতি পরিচালক জয়ব্রত দাস তাঁর নতুন ছবি 'দ‌্য অ‌্যাকাডেমি অফ ফাইন আর্টস'-এর কাজ শেষ করেছেন। অ্যাকশন-কমেডিতে ভরপুর। বৃহস্পতিবার সিনেমার পোস্টার প্রকাশ্যে আসতেই কৌতূহল বেড়েছে দর্শকদের। কাস্টিংও দারুণ। মুখ‌্য ভূমিকায় সৌরভ দাস, পায়েল সরকার, রুদ্রনীল ঘোষ, অনুরাধা মুখোপাধ‌্যায়, সুদীপ মুখোপাধ‌্যায়, অনিন্দ‌্য পুলক বন্দ্যোপাধ‌্যায়, অমিত সাহা প্রমুখ।

Advertisement

ছবির পোস্টার এবং লুক প্রকাশ্যে আসার পর সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর তরফে রুদ্রনীল ঘোষের (Rudranil Ghosh) সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। অভিনেতা জানালেন, "'দ‌্য অ‌্যাকাডেমি অফ ফাইন আর্টস'-এর গল্পে গুলি-বন্দুক তো রয়েইছে। একটা ভিন্নরকম গল্প, এটুকুই বলতে পারি। তবে সিনেমার প্রতি ভালোবাসা থেকে জয়ব্রত এবং সত্যজিৎ রায় ফিল্ম ইনস্টিটিউটের কজন স্বাধীনভাবে এই সিনেমা তৈরি করেছে। নিজেরাই সবটা করেছে। তাই আমরা যাঁরা এই সিনেমায় অভিনয় করেছি, তাঁরা কেউ একটা টাকাও পারিশ্রমিক নিইনি। আর এঁরাই তো বাংলা সিনেমার ভবিষ্যৎ। তাই প্রকৃত অর্থে এদের মতো ট্যালেন্টদের পাশে দাঁড়ানো উচিত বলে আমি মনে করি। বিশেষ করে, বাংলা ইন্ডাস্ট্রির স্বার্থে শিক্ষিত পরিচালকরা যাঁরা কাজ করতে চান বা করছেন, তাঁদের পাশে অন্তত থাকা উচিত।"

কীরকম গল্প? মূলত পাল্প অ‌্যাকশন থ্রিলার ঘরানার ছবি। তবে কমেডির মিশেলও রয়েছে। একটি মহার্ঘ সুরার বোতল চুরিকে কেন্দ্র করে নানা ঘটনা। এবং সেভাবেই এগিয়েছে 'দ‌্য অ‌্যাকাডেমি অফ ফাইন আর্টস'-এর গল্প। কিন্তু এহেন নামের নেপথ্যে কারণ কী? পরিচালক জয়ব্রতর কথায়, "আমার ছবির প্রতিটা চরিত্র পেশাদার দুষ্কৃতী আবার প্রত্যেকেই বিশেষ কাজে দক্ষ। অর্থাৎ এখানে অপরাধী চরিত্ররা প্রত্যেকেই একেকজন শিল্পী। সেকথা মাথায় রেখেই সিনেমার এমন নাম দেওয়া।" ফিল্ম ইনস্টিটিউটের কয়েকজন বন্ধুদের সাহায্যে এবং নিজস্ব পুঁজি দিয়ে তিন বছর ধরে জয়ব্রত দাস এই ছবিটি বানিয়েছেন স্বাধীনভাবে। ছবিটি শেষ করতে সাহায‌্য করেছেন সৌম‌্য সরকার ও প্রমোদ ফিল্মস-এর কর্ণধার প্রতীক চক্রবর্তী। এই প্রথম ছবির অভিনেতাদের লুক প্রকাশ্যে এসেছে। ক্যামেরার দায়িত্বে অর্ণব লাহা এবং নবনীল সান্যাল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সম্প্রতি পরিচালক জয়ব্রত দাস তাঁর নতুন ছবি 'দ্য অ্যাকাডেমি অফ ফাইন আর্টস'-এর কাজ শেষ করেছেন।
  • মূলত পাল্প অ্যাকশন থ্রিলার ঘরানার ছবি। তবে কমেডির মিশেলও রয়েছে।
  • রয়েছেন রুদ্রনীল ঘোষ, সৌরভ দাস, পায়েল সরকাররা।
Advertisement