shono
Advertisement
Cyclone Dana

'ডানা'র জেরে ১২ ঘণ্টা আটকে বাবুল সুপ্রিয়, দুবাই থেকেই রামকৃষ্ণ স্মরণে গায়ক

'বাদশা' শাহরুখকেও টেনে আনলেন গায়ক।
Published By: Sandipta BhanjaPosted: 12:40 PM Oct 25, 2024Updated: 01:15 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'ডানা'র(Cyclone Dana) জেরে ব্যাহতস গতকাল থেকে হয়েছে বিমান পরিষেবাও। আর তার জেরেই মহাবিপাকে পড়েছেন বাবুল সুপ্রিয়(Babul Supriyo)। দুবাই থেকে নির্ধারিত সময়ে ফিরতে পারেননি গায়ক। সেখান থেকেই তাঁর মুখে কখনও রামকৃষ্ণের আদর্শবাণী, আবার কখনও বা শাহরুখ খানের জীবনদর্শনের কথা শোনা গেল।

Advertisement

বাবুল সুপ্রিয়া জানালেন, ডানার জন্য কলকাতাগামী সমস্ত বিমান দেরিতে চলছে। প্রায় ৮-১০ ঘণ্টা করে। কিন্তু দুবাই বিমানবন্দরে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও বিরক্ত নন বাবুল। কারণ এই সময়টাকে তিনি জীবনদর্শনে শাণ দেওয়ার কাজে লাগালেন। সফল হতে গেলে যে সুখের ঘুম-খাওয়া, বিলাসিতা বিসর্জন দিতে হয়, সেই পাঠ মনে করলেন তিনি। যে কথায় তিনি নিজেও বিশ্বাসী। এই বিষয়ে তিনি শাহরুখ খানের আদর্শকেই অনুকরণ করার কথা বললেন। বাবুল সুপ্রিয় মনে করেন, স্বপ্ন যাঁদের রাতে ঘুমতে দেয় না, জাগিয়ে রাখে, যাঁরা সর্বক্ষণ একটা তীব্র আকাঙ্ক্ষা নিয়ে ঘুরে বেড়ান, সেইসমস্ত মানুষেরাই শেষ পর্যন্ত সাফল্যের হাসি হাসেন।

দুবাই বিমানবন্দরে বসেই সফলতার পাঠ দিতে তিনি দুজনের কথা মনে করলেন। প্রথমত, শ্রীরামকৃষ্ণ এবং দ্বিতীয়জন বাবুলের প্রিয় অভিনেতা শাহরুখ খান। পরমহংস রামকৃষ্ণদেব কীভাবে মা কালীর দর্শন পেয়েছিলেন? সেকথাই বলছিলেন বাবুল। গায়ক বলেন, সেইসময়ে তো রামকৃষ্ণের কাছে বহু প্রথিতযশা মানুষ আসতেন। অনেকেই ওঁর কথা বিশ্বাস করতেন না। আসলে ঈশ্বরদর্শন তো সহজ কথা নয়, মনের তীব্র ব্যাকুলতা থেকেই দেবীর দর্শন পান তিনি। আরেকটি অংশে তিনি শাহরুখ খানের জীবনদর্শনের কথা মনে করিয়ে দিলেন কিং খানেরই এক পুরনো ভিডিও তাঁর পোস্টে জুড়ে দিয়ে। যেখানে বাদশাকে বলতে শোনা যায়, "সফল হতে গেলে, সুখের ঘুম, খাওয়া-আরাম, একেবারে বিলাসবহুল অভ্যেস-ভাবনা সব ছেঁটে ফেলতে হবে জীবন থেকে। সারাক্ষণ উদ্বেগ ও চিন্তায় থাকতে হবে। সেই কঠোর পরিশ্রম থেকেই সফল হওয়া সম্ভব।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'ডানা'র জেরে ১২ ঘণ্টা আটকে বাবুল সুপ্রিয়।
  • বাবুল সুপ্রিয়া জানালেন, ডানার জন্য কলকাতাগামী সমস্ত বিমান দেরিতে চলছে।
  • সেখান থেকেই তাঁর মুখে কখনও রামকৃষ্ণের আদর্শবাণী, আবার কখনও বা শাহরুখ খানের জীবনদর্শনের কথা।
Advertisement