shono
Advertisement
Sharmila-Mithun

দাদাসাহেব ফালকে প্রাপ্ত মিঠুনের আবেগঘন কথায় মুগ্ধ শর্মিলা, নায়ককে করলেন আলিঙ্গন

মিঠুনের বক্তব্য একমনে শুনছিলেন 'কলঙ্কিনী কঙ্কাবতী'র নায়িকা।
Published By: Suparna MajumderPosted: 03:48 PM Oct 09, 2024Updated: 04:47 PM Oct 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষণা আগেই হয়েছিল। মঙ্গলবার রাজধানী দিল্লিতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে দাদাসাহেব ফালকে সম্মান গ্রহণ করেন মিঠুন চক্রবর্তী। তার পরই বক্তব্য রাখেন উপস্থিত দর্শকদের উদ্দেশে। তাঁর প্রত্যেক কথায় ছিল আবেগ। জীবন সংগ্রামের অনুভূতি। যা শুনে মুগ্ধ শর্মিলা ঠাকুর।

Advertisement

৭০তম জাতীয় পুরস্কার প্রদানের অনুষ্ঠানে শর্মিলা গিয়েছিলেন 'গুলমোহর' সিনেমার জন্য। ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাওয়া এই সিনেমা সেরা হিন্দি ছবির পুরস্কার পেয়েছে। মিঠুন যখন বক্তব্য রাখছিলেন একমনে তাঁর সমস্ত কথা শুনছিলেন 'কলঙ্কিনী কঙ্কাবতী'র নায়িকা।

"লোকে বলত ফিল্ম ইন্ডাস্ট্রিতে কালো রং চলবে না। এখানে কী করছো? ফিরে যাও, রাস্তা দিয়ে যেতে যেতে লোকে কালিয়া বলত? আমি ভাবতাম কী করব? ভগবানকে বলতাম কী করব এই রং তো পালটাতে পারব না? ভাবতাম যে আমি নাচতে জানি, পা দিয়ে এমন নাচব যাতে লোকে আমার গায়ের রং না দেখে, আমার পায়ের দিকে দেখে, পা থামতে দেয়নি…লোকে তখন আমার রং ভুলে গেল আমি হয়ে গেলাম সেক্সি, ডাস্কি বাঙালি বাবু…", দাদাসাহেব ফালকে পাওয়ার পর বলেন বাংলার 'মহাগুরু'।

 

পরে মিঠুন চক্রবর্তীর বক্তব্য নিয়ে সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দিতে শর্মিলা বলেন, "মিঠুন চক্রবর্তী এত ভালো কথা বললেন। আমি গিয়ে জড়িয়ে ধরলাম। সত্যি আমায় অনুপ্রেরণা জোগালেন আর একেবারে মন থেকে কথাগুলো বললেন।" অভিনেত্রী জানান, অত্যন্ত পরিশ্রম করে তাঁরা 'গুলমোহর' সিনেমা তৈরি করেছেন। জাতীয় পুরস্কার পেয়ে টিমের সকলেই খুব খুশি। এখনও ওয়েব প্ল্যাটফর্মে চলছে ছবিটি। ৭০তম জাতীয় পুরস্কারের প্রদানের অনুষ্ঠানটিও দারুণ হয়েছে। আয়োজনের ভূয়সী প্রশংসা করেন বর্ষীয়ান অভিনেত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৭০তম জাতীয় পুরস্কার প্রদানের অনুষ্ঠানে শর্মিলা গিয়েছিলেন 'গুলমোহর' সিনেমার জন্য।
  • মিঠুন যখন বক্তব্য রাখছিলেন একমনে তাঁর সমস্ত কথা শুনছিলেন 'কলঙ্কিনী কঙ্কাবতী'র নায়িকা।
Advertisement