shono
Advertisement
Sonu Sood

সোনুর হোয়াটসঅ্যাপ বিপত্তি! বারবার সমস্যায় জেরবার অভিনেতা, অভিযোগ জানিয়ে কী লিখলেন?

নিজের ফোনের একটি স্ক্রিনশটও 'X' হ্যান্ডেলে পোস্ট করেছেন সোনু।
Posted: 11:27 PM Apr 26, 2024Updated: 11:44 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা কাল থেকে নিরন্তর মানুষের সেবা করে চলেছেন। পেয়েছেন ‘মসিহা’ খেতাব। সেই সোনু সুদই (Sonu Sood) এবার বিপাকে। তাও আবার হোয়াটসঅ্যাপের জন্য। ফোনে কাজ করছে না এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। বারবার হচ্ছে সমস্যা। তাই 'X' হ্যান্ডেলে জানালেন অভিযোগ।

Advertisement

নিজের ফোনের একটি স্ক্রিনশট 'X' হ্যান্ডেলে পোস্ট করেছেন সোনু। তাতে লেখা, "এই অ্যাকাউন্ট আর হোয়াটস অ্যাপ ব্যবহার করছে না। চ্যাটগুলো এখনও ডিভাইসে রয়েছে।" অভিনেতা জানান, তাঁর ফোন নম্বরে হোয়াটসঅ্যাপ কাজই করছে না। বারবার এই সমস্যায় তাঁকে পড়তে হচ্ছে। হোয়্যাটঅ্যাপকে ট্যাগ করেই লেখেন, "আমার মনে হয় এবার আপনাদের নিজের সার্ভিস আপগ্রেড করার সময় হয়েছে।"

[আরও পড়ুন:  ভোট প্রচারে গোলাপ হাতে দেবের অপেক্ষা, ভিডিও শেয়ার হতেই উচ্ছ্বসিত সুন্দরী ]

এদিকে ভারতে পরিষেবা বন্ধ করার হুঁশিয়ারি দিয়েছে হোয়াটসঅ্যাপ। ২০২১ সালে দেশে লাগু হওয়া তথ্যপ্রযুক্তি আইনের ৪(২) ধারাকে চ্যালেঞ্জ করে দিল্লি হাই কোর্টে মামলা করেছে ফেসবুক (বর্তমানে মেটা) ও হোয়াটসঅ্যাপ। শুক্রবার সেই মামলার শুনানিতেই জনপ্রিয় মেসেজিং অ্যাপের তরফে জানিয়ে দেওয়া হয়, যদি এনক্রিপশন ভাঙতে বাধ্য করা হয় তাহলে তারা এদেশ থেকে ব্যবসা গুটিয়ে নেবে। কিন্তু কোনওভাবেই ইউজারদের গোপনীয়তা সংক্রান্ত নিয়ম তারা লঙ্ঘন করবে না।

প্রসঙ্গত, ২০২১ সালের ফেব্রুয়ারিতে তথ্যপ্রযুক্তি আইন, ২০২১ ঘোষণা করে কেন্দ্র। বলা হয়েছিল ফেসবুক, টুইটার (বর্তমানে এক্স), ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের (WhatsApp) মতো অনলাইন প্ল্যাটফর্মগুলিকে নয়া নিয়ম মেনে চলতে হবে। প্রয়োজনে চ্যাট অনুসরণ করে কোনও তথ্যের উৎস সন্ধান করতে হবে। এপ্রসঙ্গেই এদিন হোয়াটসঅ্যাপ তথা মেটার আইনজীবী তেজস কারিয়া বলেন, মানুষ এই প্ল্যাটফর্মকে ব্যবহার করতে চায় কেননা এখানে সব সময় মেসেজ এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড। অর্থাৎ মেসেজ যিনি পাঠাচ্ছেন ও যিনি রিসিভ করছেন, তাঁরা ছাড়া কেউই সেই মেসেজ পড়তে পারে না। এমনকী হোয়াটসঅ্যাপও নয়।

[আরও পড়ুন: ক্যানসারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ’-এর ‘আত্মারাম’, লাস্ট স্টেজ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement