shono
Advertisement
TMC candidate Dev

সকালে জয় শ্রীরাম ধ্বনি, বিকেলে মুসলিম ভাইয়ের হাতে জল, দেব বোঝালেন 'এটাই সম্প্রীতির ঘাটাল'

'মাবনবতাই শ্রেষ্ঠ ধর্ম', বলছেন দেব।
Posted: 09:26 PM Apr 17, 2024Updated: 09:26 PM Apr 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'ধর্ম যার যার উৎসব সবার'। মানবতার ধর্মে বিশ্বাসী দেব। দিন দুয়েক আগেই পয়লা বৈশাখে ঘাটালের মানুষদের কাছে উপহার হিসেবে চেয়েছিলেন 'সৌজন্যবোধ'। এবার রামনবমীর সকালে শেখালেন সাম্প্রদায়িক সম্প্রীতি। ঘাটালেই একটুকরো ধর্মনিরপেক্ষ ভারতের খোঁজ দিলেন টলিউড সুপারস্টার তথা তৃণমূলের তারকা প্রার্থী।

Advertisement

ঘাটালের কুশপাতার প্রভু শ্রীরামচন্দ্র মন্দিরে গিয়ে দেবের মন্তব্য, "যেকোনও ধর্ম আমাদের যা শেখায়, তা হল শান্তির বার্তা। এটা কোনও রাজনৈতিক মঞ্চ নয়। আমায় এই সুযোগ দেওয়ার জন্য মন্দির কমিটির সকলকে ধন্যবাদ জানাই। ঠাকুরের কাছে প্রার্থনা করুন মানুষ যেন শান্তিতে থাকে, মানুষ যেন ভালো থাকে।" রামনবমীকে শিখণ্ডী করে রাজনৈতিক দ্বন্দ্ব, সাম্প্রদায়িক হানাহানির সাক্ষী আগেও থেকেছে দেশ। সেখানে সম্প্রীতির চিত্রও বিরল নয় এদেশে। যে দেশে ধর্ম নিয়ে হানাহানি হয়, সেখানে কোনও হিন্দু বৃদ্ধার সৎকার করেন মুসলিমরা। বিপরীত দৃশ্যের সাক্ষীও থেকেছে এদেশ। এবার রামনবমীর সকালে ঘাটালের সাম্প্রদায়িক সম্প্রীতির ছবি দেখালেন নেতা-অভিনেতা দেব।

[আরও পড়ুন: ৩ হাজার কোটির মালিক সলমন থাকেন ‘মামুলি’ ফ্ল্যাটে! তিন কামরার ঘর দেখে তাজ্জব নেটপাড়া]

বুধবার সকালেই তৃণমূলের তারকা প্রার্থীর মুখে 'জয় শ্রীরাম' ধ্বনি শুনে তাজ্জব হয়েছিলেন অনেকে! ঘাটালে প্রচার করার ফাঁকে কুশপাতা প্রভু শ্রীরামচন্দ্র মন্দিরে গিয়ে পুজো দিয়ে বেরিয়েই জোরাল কণ্ঠে রাম ধ্বনি দেন তিনি। পরনে লাল পাঞ্জাবির সঙ্গে গলাতেও গেরুয়া উত্তরীয় ছিল তাঁর। রামনবমীর সেসব ছবি কোলাজে সোশাল মিডিয়ায় তুলে ধরলেন দেব। তৃণমূলের স্টার প্রার্থী বলছেন, "এটাই তো ভারত। ইসলামের পথে চলা ভাইয়েরা রামভক্তদের জন্য জলের ব্যবস্থা করেছেন। এটাই ঘাটাল। পারস্পারিক ভালোবাসা-শ্রদ্ধাই আসল। মানবতাই শ্রেষ্ঠ ধর্ম। জয় শ্রীরাম।" সেসব ছবিতেই দেখা গেল মুসলিম ভাইয়ের হাত থেকে জল পান করছেন দেব। ভোটপ্রচারের ময়দানেও তিনি যে 'মাস হিরো', তার প্রমাণই মিলল।

[আরও পড়ুন: ‘৫০০ বছরে প্রথম রামলালার জন্মভূমিতে রামনবমী’, উচ্ছ্বসিত কঙ্গনা, সূর্য তিলকে ভক্তিজোয়ার বলিউডে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পয়লা বৈশাখে ঘাটালের মানুষদের কাছে উপহার হিসেবে চেয়েছিলেন 'সৌজন্যবোধ'।
  • রামনবমীর সকালে শেখালেন সাম্প্রদায়িক সম্প্রীতি।
  • ঘাটালেই একটুকরো ধর্মনিরপেক্ষ ভারতের খোঁজ দিলেন টলিউড সুপারস্টার তথা তৃণমূলের তারকা প্রার্থী।
Advertisement