shono
Advertisement
Tenzing Norgay Biopic

হলিউডে তেনজিং নোরগের বায়োপিক! এভারেস্ট জয়ের গল্পে থাকছেন দুই প্রখ্যাত অভিনেতা

জেনিফার পিডংয়ের পরিচালনায় তৈরি হচ্ছে নতুন এই ছবি।
Published By: Suparna MajumderPosted: 11:51 PM May 10, 2024Updated: 12:16 AM May 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৫৩ সালের ২৯ মে। এভারেস্ট জয় করেছিলেন তেনজিং নোরগে ও এডমন্ড হিলারি। পৃথিবীর সর্বোচ্চ শৃঙ্গ জয় করা শেরপার জীবন কেমন ছিল? কী ছিল তাঁর জীবন দর্শন? এই সমস্ত গল্প এবার দেখা যাবে বড়পর্দায়। না, তথ্যচিত্র নয়, পূর্ণ দৈর্ঘ্যের সিনেমা। হলিউডে তৈরি হচ্ছে তেনজিং নোরগের বায়োপিক। যাতে অভিনয় করবেন দুই প্রথিতযশা অভিনেতা।

Advertisement

 

জেনিফার পিডংয়ের পরিচালনায় তৈরি হচ্ছে নতুন এই ছবি। যার নাম দেওয়া হচ্ছে 'তেনজিং'। ছবিতে নাম ভূমিকায় কে অভিনয় করবেন? তা এখনও জানা যায়নি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, এই চরিত্রের জন্য অভিনেতার খোঁজ চলছে। তবে দুই বিখ্যাত অভিনেতার নাম ছবির সঙ্গে জুড়ে গিয়েছে। একজন উইলিয়াম ডাফো, আরেকজন টম হিডেলস্টোন।

[আরও পড়ুন: ফের মা হচ্ছেন একতা কাপুর? জল্পনা তুঙ্গে ]

ব্রিটিশ অভিনেতা টম মার্ভেলের সিনেম্যাটিক ইউনিভার্সের গুরুত্বপূর্ণ অঙ্গ। 'থর' সিনেমায় লোকির চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান তিনি। পরবর্তী কালে এই লোকি চরিত্র নিয়ে আলাদা করে ওয়েব সিরিজ তৈরি হয়। তাও দর্শক মহলে প্রশংসিত হয়। সূত্রের খবর মানলে, 'তেনজিং' ছবিতে এডমন্ড হিলারির চরিত্রে অভিনয় করবেন টম।

উইলিয়াম ডাফো হলিউডের জনপ্রিয় অভিনেতা। বাণিজ্যিক ছবি ও আর্ট হাউস সিনেমার জগতে তাঁর সমান কদর। চার-চারটি অস্কার মনোনয়ন রয়েছে তাঁর। সম্প্রতি 'পুওর থিংস' সিনেমায় অভিনয়ের জন্য তুমুল প্রশংসা পেয়েছেন। জানা যাচ্ছে, ব্রিটিশ সেনাকর্তা জন হান্টের ভূমিকায় অভিনয় করবেন তিনি। যিনি কিনা ১৯৫৩ সালে মাউন্ট এভারেস্টের সফল ব্রিটিশ অভিযানের নেতা ছিলেন। এদিকে পরিচালক জেনিফার পিডং এর আগে ‘শেরপা’, ‘মাউন্টেন’ ও ‘সোলো’র মতো ছবি তৈরি করে প্রশংসিত হয়েছেন। সংবাদমাধ্যমকে তিনি জানান, তেনজিংয়ের পরিবারের পক্ষ থেকে সম্মতি নিয়েই এই ছবি তৈরি করা হচ্ছে। এর জন্য তিনি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

[আরও পড়ুন: শাহরুখের আগে ‘মন্নত’ কেনার প্রস্তাব পেয়েছিলেন সলমন! কেন কিনলেন না ভাইজান? ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement