shono
Advertisement

WB Civic Polls: বুথ দখলের অভিযোগে ডালখোলায় তাণ্ডব কংগ্রেসের, পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি

পুলিশ-কংগ্রস হাতাহাতিতে রণক্ষেত্র ডালখোলা।
Posted: 03:59 PM Feb 27, 2022Updated: 04:51 PM Feb 27, 2022

শংকর রায়, রায়গঞ্জ: পুরভোটকে কেন্দ্র করে ধুন্ধুমার উত্তর দিনাজপুরের (Uttar Dinajpur) ডালখোলায়। বুথ দখলের অভিযোগ উঠল শাসকদলের বিরুদ্ধে। প্রতিবাদে পথ অবরোধ করে কংগ্রেস। পুলিশের উপর অত্যাচারের অভিযোগ উঠল কংগ্রেসের বিরুদ্ধে। সব মিলিয়ে রণক্ষেত্রের চেহারা নিল এলাকা। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল (TMC)। 

Advertisement

পুরভোটকে কেন্দ্র করে রবিবার সকাল থেকেই উত্তর দিনাজপুরের কয়েকটি পুরসভা এলাকা থেকে উত্তেজনার খবর প্রকাশ্যে আসে। বেশ কয়েকটি ওয়ার্ডে বুথ জ্যামের অভিযোগ ওঠে। পুলিশের মধ্যস্থতায় নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। বেলা গড়াতেই ডালখোলা পুরসভার ১ নম্বর ওয়ার্ডে বুথ দখলের অভিযোগ ওঠে শাসকদলের বিরুদ্ধে। তৃণমূলের তাবু ভেঙে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে কংগ্রেসের বিরুদ্ধে। এদিকে বুথ দখলের প্রতিবাদে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে কংগ্রেসের কর্মী-সমর্থকরা। জ্বালানো হয় টায়ার। পরিস্থিতি সামাল দিতে ময়দানে নামে পুলিশ। অভিযোগ, সেই সময় পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়ায় কংগ্রেস কর্মীরা। পুলিশকে লক্ষ্য করে ইট ছোঁড়া হয়। আহত হন বেশ কয়েকজন পুলিশ কর্মী। সব মিলিয়ে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা।

[আরও পড়ুন: অর্জুন সিংয়ের নিদানের জের? বুথে বুথে ইভিএম ভাঙার অভিযোগে কাঠগড়ায় বিজেপি]

উত্তেজিত জনতাকে প্রথমে বুঝিয়ে শান্ত করার চেষ্টা করে পুলিশ। তাতে কাজ না হওয়ায় লাঠিচার্জ করা হয়। কাঁদানে গ্যাসের শেলও ফাটানো হয়। সব মিলিয়ে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। ইতিমধ্যেই আহত পুলিশ কর্মীদের ডালখোলা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। উল্লেখ্য, তৃণমূলের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি স্থানীয় নেতাদের। তবে এপ্রসঙ্গে এখনও কংগ্রেসের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

উল্লেখ্য, আজ অর্থাৎ রবিবার রাজ্যের ২০টি জেলার ১০৮ পুরসভার ২ হাজার ২৭৬ টি ওয়ার্ডে চলছে ভোটগ্রহণ। ভোট গ্রহণ হচ্ছে ১১ হাজার ২৮০টি বুথে। নিরাপত্তার দায়িত্বে রয়েছে রাজ্য পুলিশ। মোটের উপর শান্তিপূর্ণভাবেই চলছে ভোট। ফল প্রকাশ ২ মার্চ।

[আরও পড়ুন: একজোট হয়ে তৃণমূলের উপর অত্যাচার বিরোধীদের, ‘নিষ্ক্রিয়’ পুলিশ, উলটো সুর মদনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার